মোদীর বিকল্প মমতা! সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে #AabKiBaarDidiSarkar

0
293



Priyanka Pal, DNI: ২০২৪- এর লোকসভা নির্বাচনকে এবার টার্গেট করে মোদী সরকারের বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। তাই দিল্লির কুর্সি দখল করতে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পথেই হাঁটলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৪-র লোকসভা ভোটে ‘abki baar modi sarkar’ এই স্লোগানকে হাতিয়ার করে প্রচারে ঝড় তুলেছিল বিজেপি। নিরঙ্কুশ সংখ্যা গরিষ্ঠতা নিয়ে দিল্লির কুর্সিতে বসেছিলেন নরেন্দ্র মোদী। বিজেপির সেই স্লোগানকেই এবার হাতিয়ার করেছে তৃণমূল। কেবল মোদীর নাম বদলে গিয়ে হয়েছে দিদি। মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে পা রাখতেই নতুন প্রচার পর্বে টুইটারে ট্রেন্ডিং #AabKiBaarDidiSarkar।

২০১৪ লোকসভা নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর হয়ে গোটা দেশ জুড়ে যেভাবে প্রচার করেছিল ভারতীয় জনতা পার্টি, ঠিক সেই প্রক্রিয়াকে হাতিয়ার করে তৃণমূলও প্রচারকার্য শুরু করল। দলের একাধিক শীর্ষ নেতারা এই এই হ্যাশট্যাগ ব্যবহার করছেন। যা মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফরের মাঝে বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক মহল। শীর্ষ নেতারা একে একে মমতা বন্দ্যোপাধ্যায়ের নানা প্রকল্পের কথা তুলে ধরেছেন। বাংলার উন্নয়নে যে মুখ্যমন্ত্রীর অবদান অসীম, সেই ভিত্তিতেই মমতা বন্দ্যোপাধ্যায়কেই দিল্লির মসনদে বসাতে চান তারা।

২১ জুলাই বক্তৃতায় তৃণমূল সুপ্রিমো স্পষ্ট করে বুঝিয়ে দিয়েছেন যে, ২০২৪-এর লোকসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের তুরুপের তাস ‘Bengal Model’। তাই তৃণমূল কংগ্রেসের বিস্তৃতি বাড়াতে এটিকে মোক্ষম হাতিয়ার হিসেবে ব্যবহার করতে চাইছেন তৃণমূলের শীর্ষ নেতা সহ সকল কর্মী। কারণ, সোশ্যাল মিডিয়ার যুগে সোশ্যাল ‘হাওয়া’ অনেককিছুই বদলে দিতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে