মোবাইল ফোনের ক্যামেরা নাকি উড়বে আকাশে! আসছে ভিভোর নতুন চমক

0
109

ধীরাজ দাস:DNI; প্রযুক্তির উন্নতির সাথে হচ্ছে প্রতিনিয়ত হচ্ছে মোবাইল ফোনের বিবর্তন। ফলে আজ যেটা ট্রেন্ড, কালই সেটা পুরোনো। আসতে চলছে বাজারে ভিভোর নতুন চমক, যেখানে মোবাইল ফোনের ক্যামেরা নাকি উড়বে আকাশে, আপাতত এমনি খবর ছড়িয়েছে নেটদুনিয়াতে।

এত দিন মোবাইলের অনেক রকম ফিচারের কথা জানা গেছে যেমন – হাই রেজেলিউসন ক্যামেরা, ফ্রন্ট ক্যামেরা, ব্যাক ক্যামেরা প্রভৃতি। এখন এই সব কিছু অফ ট্রেন্ডিং করে বাজারে আসতে চলেছে ভিভোর নতুন “উড়ন্ত ক্যামেরা ফোন”।

এই মোবাইলটির ক্যামেরাতে চারটি প্রপেলার থাকবে বলে শোনা যাচ্ছে, যা এটিকে ড্রোনের মতো আকাশে উড়তে সাহায্য করবে এবং এর মডিউলে থাকবে দুটি ইনফ্রারেড সেন্সর, যা ক্যামেরাটিকে আকাশে নিয়ন্ত্রণ করবে। এছাড়াও থাকবে মূল ব্যাটারি থেকে পৃথক আরো একটি ব্যাটারি, সঙ্গে বডিতে থাকবে ২টি ক্যামেরা।

একটি প্রতিবেদন অনুসারে, গতবছর, ভিভো, WIPO (ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিসে) এই মোবাইলটির একটি পেটেন্ট ফাইল পেশ করেছে, যেটি প্রকাশে আসে গত ১ জুলাই। আর প্রকাশ্যে আসতেই, নেটদুনিয়ায় শুরু হয়ে যায় হইচই।

ফটোগ্রাফি পছন্দ করা মানুষের মধ্যে এখন যথেষ্ট খুশির খবর কারণ এটি বাস্তবে তৈরি হলে, ক্রেতারা মোবাইলেই পাবেন ড্রোনের অভিজ্ঞতা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে