যন্ত্রণা মুক্তির আশায় আমজনতা, শনিবার থেকে সচল বাস পরিবহন ব্যবস্থা

0
78
The general public, in the hope of relieving the suffering, the bus transport system in operation from Saturday

রিতিকা রায়, DNI: পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিমের আশ্বাসের পর রাস্তায় নামল বেসরকারি বাস। আজ প্রায় সাড়ে তিন হাজার বাস নামছে রাস্তায়। এর ফলে কিছুটা গণপরিহন সচল হবে বলে মত ওয়াকিবহাল মহলের।

এদিন পরিবহণ মন্ত্রীর সঙ্গে বৈঠক করেন বেঙ্গল বাস সিন্ডিকেটরের প্রতিনিধি। বৈঠকের পর অতিরিক্ত বাস পথে নামানোর কথা জানিয়ে দেন বাস মালিকরা। এর ফলে নিত্যদিনের কষ্ট লাঘব হবে যাত্রীদের। বাস মালিকদের অনেকের বক্তব্য, অনেক যাত্রীরা নিজেরাই জানাচ্ছেন বাস ভাড়া বাড়ানো দরকার। কিন্তু রাজ্য সরকার তার অনুমতি দিচ্ছেন না। ফলে বাস মালিকরা সমস্যা পড়ছেন। কিন্তু রাজ্য সরকারের মত অনুযায়ী, করোনা পরিস্থিতিতে সাধারণ জনগণের দুর্দশার শেষ নেই। তার উপর বাস ভাড়া বাড়ানো হলে মানুষ আরও বিপদের সম্মুখীন হবে।

১ জুলাই থেকে ৫০ শতাংশ যাত্রী নিয়ে সরকারি ও বেসরকারি বাস চালানোর অনুমতি দেন রাজ্য সরকার। কিন্তু ভাড়া বাড়ানোর পক্ষে সাই দেন না। ফলে বেসরকারি বাস রাস্তায় নামেনি। এবারে বাজেট করোনা পরিস্থিতি মাথায় রেখে রোড ট্যাক্সে ছাড়ের সময়সীমা বাড়ানো হয়েছে। ৩১ ডিসেম্বর অবধি রোড ট্যাক্স মুকুবের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

কোনো সংঘাত না করে বাস মালিকরা সরকারের এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে এবং তারা ভাড়া বাড়ানোর বিষয় নিয়ে আলোচনার মাধ্যমে সমাধান করার উপর বিশেষ জোর দিচ্ছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে