রাজ্যজুড়ে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা, সতর্কতা জারি হাওয়া অফিসের

0
54



Priyanka Pal, DNI: চলতি সপ্তাহে উত্তর থেকে দক্ষিণ দুই বঙ্গেই চলবে বৃষ্টিপাত, পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বৃহস্পতিবার এবং শুক্রবার মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে।

উত্তরবঙ্গে আরও ২৪ ঘণ্টা ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস ভারী থেকে অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি এই তিন জেলায়।

উল্লেখ্য, ২৩ জুলাই ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরের উপর আরও একটি নিম্নচাপ তৈরির হবে। সেক্ষেত্রে মধ্য এবং পূর্ব ভারতে ভারী বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি, আরও একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে ২৬ জুলাই বাংলাদেশ সংলগ্ন বঙ্গোপসাগরের উপর। অন্যদিকে, আগামী সপ্তাহে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত হতে পারে নিম্নচাপের প্রভাবে।

পাশাপাশি, মত্‍স্যজীবীদের জন্য সতর্কতা জারি করা হয়েছে। পশ্চিমবঙ্গের উপকূলে সমুদ্রে মত্‍স্যজীবীদের যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ২৩ জুলাই থেকে পরবর্তী ৪৮ ঘণ্টা। যারা সমুদ্রে আছেন তারা যেন ২৩ তারিখের মধ্যে ফিরে আসেন, এমন নির্দেশও দেওয়া হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে