রাজ্যপালের বিরুদ্ধে লোকসভার স্পিকার ওম বিড়লার কাছে অভিযোগ জানালেন বিমান বন্দ্যোপাধ্যায়

0
64

ফের রাজনীতিতে রাজ্য-রাজ্যপাল সংঘাত। রাজ্যপাল জগদীপ ধনকড়ের বিরুদ্ধে বিধানসভার প্রশাসনে হস্তক্ষেপের চেষ্টা, বিল আটকে রাখার অভিযোগ এনেছেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় আর তারই অভিযোগ দায়ের করেছেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার কাছে।

ভার্চুয়াল বৈঠকে বিমান বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, বিধানসভা রাজ্যপালের এক্তিয়ারের মধ্যে পড়ে না তাও তিনি এই বিষয়ে হস্তক্ষেপ করছেন। কোনও বিল পাস করে পাঠানো হলেও তার অনুমতি মিলছে না, এমনকি সেটা আটকেও দিচ্ছেন। এছাড়া তিনি রাজ্যে আট দফার ভোট নিয়েও নির্বাচন কমিশনের ভূমিকায় ক্ষোভপ্রকাশ করেছেন। তিনি বলেন, “২০২০-তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে আটজন বিধায়কের মৃত্যু হয়েছিল। ২০২১-এ করোনা আক্রান্ত হয়ে দুজন বিধায়কের মৃত্যু হয়েছে। আট দফার ভোটের জন্যই এমনটা হয়েছে। মুখ্যমন্ত্রীও কম দফায় ভোট চেয়েছিলেন, কিন্তু সে কথা শোনা হয়নি।”

২০১৯ থেকেই রাজ্য রাজ্যপাল সংঘাতের সূত্রপাত হয়েছে। বারবার তৃণমূল নেত্রীকে আক্রমণ করেছেন এবং তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। তারপর থেকে দিন যত গড়িয়েছে, রাজ্য ও রাজ্যপালের দ্বন্দ্ব তত বেড়েছে। কার্যত এমন কোনও ইস্যু নেই যাতে রাজ্য সরকার আর রাজ্যপালের সংঘাত বাঁধেনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে