শতক স্পর্শ “বিরাটের নয়”,পেট্রোলের! এগারো রাজ্যে পেট্রলের দাম শতক পার

0
179

ধীরাজ দাস: এই মাসে একাধিক বার পেট্রল মূল্য প্রায় আকাশ ছুঁইছুঁই। প্রতিদিনই পেট্রল ও ডিজেল যেন নিজের রেকর্ড নিজেই ভাঙছে। আজ শহর কলকাতায় পেট্রলের ও ডিজেলের মূল্য যথাক্রমে বৃদ্ধি পেয়ে হয় ৯৭ টাকা ৯৭ পয়সা ও ৯১ টাকা ৫০ পয়সা। অর্থাৎ একধাক্কায় পেট্রোল ও ডিজেলের মুল্য ৩৫ পয়সা বেড়ে যায়।

চার মেট্রোপলিটন শহরের মধ্যে, মুম্বাইতে এদিন পেট্রলের মূল্যে পার করে গেল শতকের সীমানা। এদিন মুম্বাই এ পেট্রলের ও ডিজেলের মূল্য ১০৪ টাকা ২২ পয়সা ও ৯৬ টাকা ১৬ পয়সা।

মুম্বাই ছাড়াও বিহারের রাজধানী পাটনা, কেরালার রাজধানী তিরুবন্তপুরম সহ ভোপাল, হায়দ্রাবাদ, বেঙ্গালুরু মিলিয়ে মোট ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে ১০০ টাকার উপর পেট্রলের মূল্য যায়।

এখন পর্যন্ত জুন মাসে, কলকাতায় ২৬ জুন অর্থাৎ আজ সব থেকে বেশি পেট্রলের মূল্যবৃদ্ধি দেখা যায় যা হলো ৯৪ টাকা ৫০ পয়সা থেকে ৯৭ টাকা ৯৭ পয়সা হয়।

দেশে সবথেকে বেশি ব্যবহৃত জ্বালানি ডিজেল, খুব একটা পেট্রলের পিছনে মূল্যের ভিত্তিতে নেই। এই মাসের প্রথম দিকেই দেখা যায় শ্রীনগর এবং রাজস্থানের হনুমানগড় নামক স্থানে ডিজেলের মূল্য প্রথম ১০০ টাকা স্পর্শ করে। বর্তমানে উড়িষ্যার কিছু স্থানেও এই মূল্য শতকের ল্যান্ড মার্ক অতিক্রম করে যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে