শান্তিনিকেতন, তারাপীঠ যেতে বাধ্যতামূলক করোনা টেস্টের রিপোর্ট

0
76



প্রিয়াঙ্কা পাল, DNI: করোনার দ্বিতীয় ঢেউ একটু শিথিল হতেই পাহাড় থেকে সমুদ্র সবেতেই বেড়েছে পর্যটকদের ভিড়। ইতিমধ্যেই দীঘা, দার্জিলিং ও মন্দারমণিতে যেতে গেলে আবশ্যক করোনা টেস্টের রিপোর্ট। এর পাশাপাশি এবার জানানো হল যে, বীরভূমের তারাপীঠ হোক কি শান্তিনিকেতন সব জায়গাতেই বাধ্যতামূলক করা হল করোনা টেস্টের রিপোর্ট।

গত সোমবার বিজ্ঞপ্তি জারি করেছে যে, দুটো কোভিড টিকা নেওয়া না থাকলে বা ৪৮ ঘণ্টার মধ্যে আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট না থাকলে পর্যটন কেন্দ্রের কোথাও প্রবেশ করা যাবে না। দুটো কোভিড টিকা নেওয়া থাকলে এবং আরটি-পিসিআর টেস্টের নেগেটিভ রিপোর্ট থাকলেই বিধিনিষেধ মেনে প্রবেশের অনুমতি মিলবে। দু’টি ডোজ নেওয়ার শংসাপত্র দেখাতে পারলে তবেই মিলবে হোটেল বা রিসর্টে থাকার অনুমতি। সেই সঙ্গে মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের ওপরও জোর দেওয়া হয়েছে।

প্রতিদিন এইসব জায়গায় বহু মানুষ হাজির হচ্ছেন। মাস্ক ছাড়াই বহু পর্যটক অবাধে ঘোরাফেরা করছেন। আর তাতেই করোনার গ্রাফ ফের উর্ধ্বমুখী হওয়ার আশঙ্কা করছে জেলা প্রশাসন। গত ৭জুলাই থেকে তারাপীঠ ও শান্তিনিকেতনে ছ’টি র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের কিয়স্ক বসনো হয়। রিপোর্ট নেগেটিভ আসার পরই প্রবেশের অনুমতি মিলছিল। সেই কিয়স্কগুলি সকাল থেকে দুপুর দু’টো পর্যন্ত খোলা থাকছে। কিন্তু এই সময়ের বাইরেও বহু পর্যটক আসা-যাওয়া করছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে