শিলিগুড়িতে Delta ভ্যারিয়েন্ট ও Uk স্ট্রেনে আক্রান্ত ৭ জন, বাড়াচ্ছে উদ্বেগ

0
133



Priyanka Pal, DNI: করোনার জেরে বিপর্যস্ত প্রায় গোটা বিশ্ব। দ্বিতীয় ঢেউয়ের মধ্যে দিয়ে যাচ্ছে দেশবাসী। আবার দোরগোড়ায় কড়া নাড়ছে করোনার তৃতীয় ঢেউ। বিশেষজ্ঞদের মতে, কিছু মাসের মধ্যেই দেশজুড়ে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ (Third Wave)। ক্রমশ একের পর এক রূপ বদল করছে এই মারণ ভাইরাস। এই পরিস্থিতিতে শিলিগুড়ি এবং সংলগ্ন এলাকায় ডেল্টা ভ্যারিয়েন্ট এবং ইউকে স্ট্রেনে (UK Straine) আক্রান্ত মোট ৭ জনের হদিশ মিলেছে।

উত্তরবঙ্গে হানা দিল করোনার ডেল্টা প্রজাতি। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন ৫ জনের শরীরে এই হদিশ মিলেছে। মেডিক্যাল সূত্রে জানা গেছে, শিলিগুড়ি মহামায়া কলোনি এবং মাটিগাড়া ব্লকের টুমবাজোতের বাসিন্দা UK স্ট্রেনে সংক্রমিত হয়েছেন।

অন্যদিকে ডেল্টা ভ্যারিয়েন্ট মিলেছে ৫ জনের শরীরে। সূত্রে খবর, সিকিমে ডেল্টা প্রজাতির হদিশের পর উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের (North Bengal Medical College & Hospital) ভাইরাল রিসার্চ অ্যান্ড ডায়গনস্টিক ল্যাবরেটরি থেকে ডেল্টা ভ্যারিয়েন্টের খোঁজ করতে নমুনা পাঠানো হয়েছিল কলকাতায়।

অবশেষে কলকাতা থেকে উত্তরবঙ্গ মেডিক্যালের রিপোর্ট এলে সেখানে ৫ জনের শরীরে ডেল্টা ভ্যারিয়েন্ট ও দু’জনের শরীরের UK স্ট্রেনের হদিশ মেলে। এই খবর ছড়িয়ে পড়তেই উত্তরবঙ্গ জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আগে শিলিগুড়িতে ডেল্টা ভ্যারিয়েন্টের উপস্থিতি যথেষ্ট উদ্বেগ বাড়াচ্ছে। কারণ, ইউরোপে বর্তমানে করোনার দাপটের অধিকাংশ ক্ষেত্রেই দায়ী এই ভ্যারিয়েন্ট।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে