শিশুদের টিকাকরণ শুরু কবে থেকে? জানালেন AIIMS প্রধান

0
49



সুস্মিতা নন্দী:DNI, ভারত সম্ভবত সেপ্টেম্বরের মধ্যেই শিশুদের টিকা দেওয়ার কাজ শুরু করবে, এমনটাই জানিয়েছেন এইমস-এর প্রধান ডাঃ রণদীপ গুলেরিয়া। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি বলেন, সেপ্টেম্বরের প্রথম দিকেই শিশুদের টিকা দেওয়ার চেষ্টা করা হবে। তিনি এই বিষয়টির উপর যথেষ্ট গুরুত্ব দিচ্ছেন এবং মনে করছেন যে সংক্রমণের শৃঙ্খলাভঙ্গ করার ক্ষেত্রে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হবে।

ড. গুলেরিয়া বলেছেন, “আমি মনে করি জাইডাস ইতিমধ্যে ট্রায়ালগুলি সম্পন্ন করেছে এবং তারা জরুরি অনুমোদনের জন্য অপেক্ষা করছে। ভারত বায়োটেকের কোভ্যাকসিন ট্রায়ালগুলি আগস্ট বা সেপ্টেম্বরের মধ্যে শেষ হওয়া উচিত এবং সেই সময়ের মধ্যে আমাদের একটি অনুমোদন পাওয়া উচিত। ফাইজার ভ্যাকসিন ইতিমধ্যে অনুমোদিত হয়ে গেছে। আশা করি, সেপ্টেম্বরের মধ্যেই আমাদের বাচ্চাদের টিকা দেওয়া শুরু করা উচিত।”

পাশাপাশি তিনি জানিয়েছেন, ‘শিশুদের স্কুলে পাঠানো নিয়ে অনেকে উদ্বেগে রয়েছেন। কারণ তারা করোনা আক্রান্ত হলেও মৃদু উপসর্গ দেখা দেবে। কিন্তু তাদের মাধ্যমে বাড়ির বয়স্করা বা বড়রা আক্রান্ত হতে পারেন।” তবে উদ্বেগের মাঝে শিশুদের ভ্যাকসিন নিয়ে এই আশার কথায় অনেকটাই স্বস্তি পাবেন অভিভাবকরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে