শৃঙ্খলাভঙ্গের দায়ে রাতারাতি দুই নেতার সদস্যপদ খারিজ করল গেরুয়া শিবির

0
85
শৃঙ্খলাভঙ্গের দায়ে রাতারাতি দুই নেতার সদস্যপদ খারিজ করল গেরুয়া শিবির

চরম শাস্তির প্রকোপের মুখে ২ বিজেপি নেতারা।

অদিতি মুখার্জি, DNI : এবার দলবিরোধীতার অপরাধে দৃষ্টান্তমূলক শাস্তি! একই দিনে দুই নেতাকে সদস্য পদ থেকে বহিষ্কার করে কড়া বার্তা দিল রাজ্য বিজেপি সরকার। মালদহের সঞ্জীত মিশ্র ও নিতাই মন্ডলকে পার্টির সদস্যপদ থেকে নিষ্কাশন করা হল শৃঙ্খলা রক্ষা কমিটির তরফ থেকে।

মালদহে বহিষ্কৃত দুই সদস্যের একজন সঞ্জিত মিশ্র ২০১৯  লোকসভা নির্বাচনের সময় থেকে মালদহ সাংগঠনিক জেলার সভাপতি ছিলেন। অতীতেও একটি দলীয় বৈঠকে রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, তৎকালীন সাধারণ সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায়কে নিয়ে কুরুচিকর মন্তব্য করেন। পাশাপাশি দলের মধ্যস্থিত কর্মীদের প্রতি তার ক্রমাগত ঔদ্ধত্বপূর্ণ আচরণ ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগও ওঠে। এরপর তাকে লোকসভা নির্বাচনের পরই বিতাড়িত করে দল।

এরপর চলতি বছরের জানুয়ারিতে ক্ষমাপ্রার্থনা করে দলে ফেরার আবেদন জানান সঞ্জিত। আবেদন মঞ্জুর করে তাকে ফিরিয়েও আনা হয়। কিন্তু নির্বাচনের আগে নমিনেশনের সময় অভিযোগ ওঠে, মালদহের বিভিন্ন বিধানসভা কেন্দ্রে বিজেপির বিক্ষুদ্ধ গোষ্ঠী গড়ে তোলেন তিনি। এরপর রাজ্য সভাপতি মালদহে সাংগঠনিক বৈঠকে গেলে সেখানে জেলা নেতৃত্ব এই ঘটনা নিয়ে আলোচনা করেন। তারপরেই সদস্যপদ খারিজের সিদ্ধান্ত নেওয়া হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে