শেষ মুহূর্তে টোকিও অলিম্পিক বাতিলের সম্ভাবনা

0
72
শেষ মুহূর্তে টোকিও অলিম্পিক বাতিলের সম্ভাবনা



Priyanka Pal, DNI: টোকিও অলিম্পিক শুরু হতে বাকি আর মাত্র তিনদিন। তার মধ্যেই জোরালো হল অলিম্পিক বাতিলের সম্ভাবনা। আয়োজক কমিটির শীর্ষকর্তা তোশিরো মুতোও অবশ্য অলিম্পিক বাতিলের জল্পনা একেবারে উড়িয়ে দিলেন না। করোনা মোকাবিলার জন্য আয়োজক কমিটি সব রকম চেষ্টা করছে বলে জানিয়েছেন তিনি। কিন্তু তার পরেও যদি সে রকম পরিস্থিতি হয়, সে ক্ষেত্রে বাতিল করা হতে পারে টোকিও অলিম্পিক।

উল্লেখ্য, অলিম্পিকের আগে গেমস ভিলেজে বৃদ্ধি পেয়েছে করোনা সংক্রমণের হার। ইতিমধ্যে, অ্যাথলিট, স্টাফ ও অলিম্পিকের সাথে যুক্ত ব্যক্তিদের অনেকেরই কোভিড রিপোর্ট পজিটিভ এসছে। সব মিলিয়ে সংখ্যাটা গিয়ে দাঁড়িয়েছে ৭০-এর কাছাকাছি। যার ফলে বাড়ছে আতঙ্ক। গেমস ভিলেজে বাবল ভেঙে গিয়েছে বলেও দাবি করেছেন বিশেষজ্ঞ মহল। ফলে অলিম্পিক বাতিলের সম্ভাবনা বেড়েছে।

টোকিও-তে একটি সাংবাদিক সম্মেলনে মুতো বলেছেন, “আমরা একমত হয়েছি যে, করোনভাইরাসের জন্য যে পরিস্থিতি তৈরি হয়েছে, তার ভিত্তিতে পাঁচদলীয় বৈঠক করব আমরা। এই মুহুর্তে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যাটা আরও বাড়তে পারে বা কমতেও পারে। যদি দেখি, পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে, সেই বুঝে সিদ্ধান্ত নেব।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে