সাজঘরে মহেন্দ্র সিংহ ধোনিকে দেখা গেল ব্যাট কামড়ানো অবস্থায়, কেন এমন করছিলেন উত্তর দিলেন তারই এক সতীর্থ

0
34

 

ক্রিকেটারদের অনেক রকম সংস্কারই মাঝে মাঝে চোখে পরে। আর সেই চিত্র পুনরায় দেখা গেল মহেন্দ্র সিংহ ধোনির মধ্যে,দিল্লী ক্যাপিটালসের বিরুদ্ধে ব্যাট করতে নামার আগে এইরকম কিছু দৃশ্যই ফুটে উঠেছিল।

Advertisement

এইদিন তিনি দিল্লীর বিরুদ্ধে কেবল ৮ বলে ২১ রান করেছিলেন। তাঁর এইরকম আচরণের পিছনে কারণ টা কি সেটা জানতেই সবাই খুব আগ্রহী, আর এই প্রশ্নেরই উত্তর দিয়েছেন তাঁরই এক সতীর্থ ক্রিকেটার বন্ধু অমিত মিশ্র।

অমিত মিশ্র তাঁর উত্তরের মাধ্যমে জানিয়েছেন যে, মহেন্দ্র সিংহ ধোনি খেলতে নামার আগে ভালো করে পর্যবেক্ষণ করে নেন তাঁর ব্যাটটিকে । ভালো করে একবার ব্যাটটিকে উপর থেকে নিচ অব্দি চোখ বুলিয়ে নেন। যাতে ব্যাটটিতে কোনো অতিরিক্ত টেপ বা সুতোর অংশ লেগে না থাকে।

তিনি আরো বলেছেন যে, তাঁর মূল লক্ষ্য থাকে তিনি যখন ব্যাট করতে নামবেন ব্যাটটি যেন পরিষ্কার থাকে। তাই তিনি খেলতে নাম্বার আগে তাঁর ব্যাটটিকে ভালো ভাবে যাচাই করে নেন, তারপর যদি কোথায় কোনো অতিরিক্ত অংশ দেখতে পান তাহলে সেটি মুখ দিয়েই ঠিক করে নেন তিনি।

ক্রিকেটারদের মধ্যে অনেক সসংস্কার থাকে। মাঠে ঢোকার সময়ে কোন পা আগে ফেলবেন, কোন পায়ে প্যাড আগে পড়বেন, কোন হাতের গ্লাভস আগে পড়বেন এইসব অনেক চিত্র দেখা যায় ক্রিকেটারদের মধ্যে। সেই কারণেই প্ৰশ্ন উঠেছিলো ধোনিকে নিয়ে, যার উত্তর দিলেন অমিত মিশ্র।

দিল্লী ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচে ৯১ রানের বড়ো ব্যাবধানে জিতে চেন্নাই দলের লোকজন এখন বেশ খুশিতেই আছেন। এখনো অবধি কিন্তু চেন্নাই সুপার কিংসের প্লে-অফে উঠার সম্ভবনা আছে।

কিন্ত সেই সব নিয়ে বেশি চিন্তা করতে চান না মহেন্দ্র সিংহ ধোনি। তিনি আসলে প্রতিটা ম্যাচই উপভোগ করে খেলতে চান। তাঁর মতে আজকের ম্যাচটিকে ভালো করে খেলি তো আগে, তারপর কালকের নাহয় পরের ম্যাচটিকে নিয়ে ভাবা যাবে।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে