১৩ বছর বয়সীর নামে ভ্যাকসিনেটেড হওয়ার মেসেজ, মধ্যপ্রদেশে ঘটলো বিপত্তি

0
74
১৩ বছর বয়সীর নামে ভ্যাকসিনেটেড হওয়ার মেসেজ

গত ২১ শে জুন দেশের মধ্যে ভ্যাকসিনেশনের নয়া রেকর্ড গড়েছে মধ্যপ্রদেশ। ঐদিন ২৪ ঘন্টায় ১৭.৪২ লাখ কোভিড ভ্যাকসিন দেওয়ার নয়া রেকর্ড গড়ে রাজ্য। সেখান থেকেই সূত্রপাত হয় বিপত্তির। এই ঘটনার পর থেকেই বিজেপি শাসিত রাজ্যে শুরু হয় ভ্যাকসিন সংক্রান্ত নানা আলোচনা।

প্রসঙ্গত, ২১ শে জুন মধ্যপ্রদেশের ভ্যাকসিন নেন রজত নামের এক জনৈক ব্যক্তি। এরপর তাঁর কাছে যে রেজিস্ট্রেশনের মেসেজ আসে সেখানে স্পষ্ট লেখা থাকে তার ১৩ বছর বয়সী ছেলের নাম। কিন্তু সরকারি নিয়ম অনুসারে ১৮ বছরের ঊর্ধ্বে সকলকে টিকার অন্তর্ভুক্ত করা হচ্ছে। সেখানে ১৩ বছরের কোন শিশুর টিকাকরণের খাতায় নাম ওঠা সভাপতি যুক্তিহীন। এরপর এই গোটা ঘটনা নিয়ে পুলিশের দ্বারস্থ হন রজত বাবু।

একই দিনে ভ্যাকসিন নিয়ে হেনস্থার শিকার হন মধ্যপ্রদেশের চৈনেন্দ্র পান্ডে। তার ফোনে পরপর একাধিক ব্যক্তির ভ্যাকসিনেশনের মেসেজ আসতে থাকে, যাদের তিনি চেনেনও না। দেশের এমন ভয়াবহ পরিস্থিতিতে মধ্যপ্রদেশ সরকারের এমন দায়িত্বহীন পদক্ষেপ দেখে রীতিমত আশঙ্কায় রয়েছেন মধ্যপ্রদেশবাসী।

অপরদিকে মধ্যপ্রদেশ সরকারের প্রধান মেডিকেল অফিসার সমস্ত বিষয়টিকেই অজানা এবং অপ্রসঙ্গত বলে দাবি করেছেন। আলোচ্য প্রসঙ্গের জেরে ক্ষোভ প্রকাশ করেছে বিরোধী দল।

By Sukanya

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে