২০০৮ সাল থেকে ২০২১ পর্যন্ত ১৪ বছরের আইপিএলের রেকর্ড এক মরসুমেই ছুঁয়ে ফেললেন আরসিবি-র প্রাক্তন অধিনায়ক বিরাট, আরো একবার ‘গোল্ডেন ডাক’

0
21

 

এই মরসুমের আইপিএলে ব্যাটিং -র দিকে বেশি করে নজর দিয়েছিলেন বিরট, সেই কারণবসত তিনি আরসিবি দলের নেতৃত্বও ছেড়ে দিয়েছিলেন। আরো একবার এই বছরে আইপিএলের কোনো একটা ম্যাচে প্রথম বলে আউট হয়ে জান তিনি।

Advertisement

২০২২ -র আইপিএল এমন ঘটনা তিনবার ঘটতে দেখা গেলো তাঁর সাথে। বিরাট তাঁর ২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত মোট ১৪ বছরের আইপিএল ক্যারিয়ারে তিনবার প্রথম বলে আউট হয়েছিলেন, যেটাকে ক্রিকেটের ভাষায় বলে ‘গোল্ডেন ডাক’।

রবিবারও তাঁর ভাগ্য সুপ্রসন্ন ছিল না। জগদীশ সুচিথ,বাঁহাতি স্পিনার তাঁর বলেও তাঁকে পরাস্ত হতে হয়েছিল। ২০২২ আইপিএল প্রতিযোগিতায় এটি ছিল প্রথমবার যেদিন তিনি কোনো বাঁহাতি স্পিনারের বলে আউট হলেন।

ডানহাতি, বাঁহাতি পেসার বা ডানহাতি স্পিনাররা এরাই সাধারণত বিরাটের উইকেট নিচ্ছেলেন। রবিবার সেই চিত্রটা একটু বদলে গেলো, বিরাট পরাজয় স্বীকার করতে বাধ্য হলেন এক বাঁহাতি স্পিনারের বলে।

এই মরসুমের আইপিএলে বিরাট একটু বেশি ব্যাটিংয়ের দিকে আলোকপাত করেছিলেন, সেই কারণে তিনি আরসিবি দলের দায়িত্বভারও ছেড়ে দিয়েছিলেন। এখনো পর্যন্ত এই বছরের আইপিএল প্রতিযোগিতায় ১২ টি ম্যাচ খেলে তিনি মোট ২১৬ রান সংগ্রহ করতে পেরেছেন।

রানরেট গড়ে ১৯.৬৪। কেবল একটি ম্যাচেই তিনি অর্ধশতরান করেছেন। তিনি যখন ভারতের হয়ে ব্যাটিংয় নামেন দর্শকরা যেন সেই আগের বিরাট কোহলিকে ঠিক দেখতে পায় না।

২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত বিরাটের আইপিএল প্রতিযোগিতায় মোট সংগ্রহ করা রান ছিল ৬৪৯৯ রান।

রবিবারের ম্যাচে বিরাট আর ১ টি রান করলেই তিনিই হতেন আইপিএলের প্রথম ক্রিকেটার যিনি ৬৫০০ রান পূরণ করলেন। সেইদিনকার ম্যাচে তিনি ওই সংখ্যা আর ছুঁতে পারলেন না। সবশেষে তিনি উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে পরাজয় স্বীকার করতে বাধ্য হয়েছিলেন।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে