৭০ বছর বয়সে পিতা হবার খবর ফাঁস, সেই নিয়েই অস্বস্থিতে ভুগছেন রাশিয়ার রাষ্ট্রনেতা পুতিন

0
7

 

ইউক্রেনের উপর বিগত দুই মাস ধরে টানা আক্রমণ করে যাচ্ছিলো রাশিয়া। আর এই আক্রমণের পিছনে ছিলেন রাশিয়ার রাষ্ট্রনেতা পুতিন।

Advertisement

তিনি দেশের ভার সামলানোর আগে বহুদিন রাশিয়ার গোয়েন্দা সংস্থা কেজিবি-র সাথে যুক্ত ছিলেন। পুতিন কড়া শাসকের থেকেও একজন উপযুক্ত প্রেমিক বটে। বান্ধবী লুদমিলা আলেকসান্দ্রোভনার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন ১৮৯৩ সালে। আবার ২০১৪ সালে বিবাহ বিচ্ছেদ হয় তাঁদের।

শুধু তাই নয়, তাঁদের(পুতিন এবং লুদমিলার) দুটি কন্যাও আছে। একজন হলেন বছর ৩৭ -র মারিয়া এবং আরো একজন হলেন ৩৫ বছর বয়সি ক্যাটরিনা। এটি বহিদৃশ্য হলেও ভিতরে তো অন্য কিছুই গল্প শোনা যায় যে,পুতিনের আরও সন্তান রয়েছে।শোনা যায় যে এই দুই সন্তানের মা রাশিয়ার জিমন্যাস্ট ‘আলিনা’।

এই ২০২২ সালেই অক্টোবর মাসে পুতিন ৭০-এ পা দেবেন। আলিনা কাবায়েভা, ২০০৪ সালের অলিম্পিকে স্বর্ণপদক জয়ী একজন জিমন্যাস্ট।২০০১ সালে আলিনা যখন ডোপ পরীক্ষার জন্য গিয়েছিলেন তাঁর শরীরে নিষিদ্ধ মাদকের সন্ধান মেলে এবং তাঁকে ২ বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

জিমন্যাস্টিক থেকে আলিনার অবসর নেওয়ার পর, তাঁর ইচ্ছা হল তিনি রাজনীতিতে যোগ দেবেন। ২০০৫ সালে তিনি ‘পাবলিক চেম্বার অব রাশিয়া’-র সদস্য হন। এরপরে তিনি ‘ন্যাশনাল মিডিয়া গ্রুপ’-র চেয়ারওম্যান হন।

শোনা গিয়েছে, পুতিন এবং আলিনার প্রথম সন্তান জন্মগ্রহণ করেছিল সুইজারল্যান্ডে ২০১৫ সালে। তারপরেই আবার ২০১৯ সালে মস্কতে পুতিন এবং আলিনার দ্বিতীয় সন্তানের জন্ম হয়।

পুতিনের এই দুই পুত্রই জন্মগ্রহণ করেছিল একই চিকিৎসকের হাতে। পুতিন অনেকদিন ধরেই খবরটি গোপন করে রেখেছিলেন। কিন্তু অবশেষে এই খবরটি সবার সামনে এলো এতদিন পরে।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে