দুয়ারে খাবার : উদ্যোগে রাজ্য সরকারের পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তর

0
146

রাজ্যে করোনা সংকটের পাশাপাশি ক্রমশই বাড়ছে মানুষের কপালে চিন্তার ভাঁজ। করোনার জেরে আংশিক লকডাউন ঘোষিত হয়েছে অনেক জায়গায়। এই পরিস্থিতিতে বন্ধ বাজারহাট। এমনকি রেস্টুরেন্ট এবং খাবারের দোকানগুলিকেও বন্ধ করা হয়েছে। মানুষের বাইরে থেকে বেরোনোর কোনো সুযোগ নেই। কেউ রয়েছেন সেফ হোমে, কেউ আবার হোম কোয়ারেন্টিনে। আর যারা সুস্থ তাদের কাবু করেছে করোনার ভয়।

এই অবস্থায় মানুষ খাবে কি? সেই চিন্তা দূর করতেই এবার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকারের পঞ্চায়েত ও গ্রাম উন্নয়ন দপ্তর। গত বছরের তুলনায় এবার কাজ অনেক বেশি, সে অর্থে চিন্তার মাত্রাও দ্বিগুণ। তাই এবার চালু হলো দুয়ারে খাবারের সুবিধা। বাড়ি বসে হোয়াটসঅ্যাপে অর্ডার দিলেই চটজলদি মিলবে নিজের পছন্দ মতন খাবার। কলকাতার যেকোনো স্থান থেকে শুধু ডায়াল করতে হবে ৬২৯০২২৫৮৫৯,৮১৭০৮৮৭৭৯৪ নম্বরে। ব্যাস খাবার আপনার দুয়ারে।

এরই পাশাপাশি সল্টলেকের ডিডি ভবনের মৃত্তিকার রান্নাঘর এখন জমজমাট। করোনা বিধি মেনে রান্নায় ব্যস্ত স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত খোলা থাকবে এই রান্নাঘর। করোনার স্পেশাল দুবেলা খাবার মিলবে মাত্র ৩০০ টাকায়। WBCADC র নিজের গাড়িতে পৌঁছে যাবে দুয়ারে খাবার। এই ব্যবস্থার প্রশংসা করেছেন অনেকে। এখন দেখার বিষয় কোভিড বিধি মেনেও কতটা তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে পরিবেশ।

By Sukanya

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে