লকডাউনের মাঝে অত্যাবশ্যকীয় পণ্য পরিবহনে লাগবে ই-পাস, কীভাবে মিলবে জেনে নিন

0
61

করোনার দ্বিতীয় ধাক্কায় ধরাশায়ী পরিস্থিতি দেশে। সংক্রমণের শৃঙ্খল ভাঙতে রবিবার সকাল থেকে রাজ্যজুড়ে কার্যত ১৪ দিনের লকডাউন জারি করা হল। কলকাতায় সর্বত্র চলছে কড়া নজরদারি। এর মাঝে অত্যাবশ্যকীয় পণ্য পরিবহন চালু থাকলেও সেক্ষেত্রে প্রয়োজন হচ্ছে ই-পাসের।

গতবারের মতোই এইবছরও অনলাইনে কলকাতা পুলিশকে আবেদন জানিয়ে ফ্রম ভর্তি করতে হবে। অনলাইনেই আবেদনকারীর কাছে এসে পৌঁছবে ইপাস। সেই পাস দেখালে মালবাহী গাড়ির চালকরা অত্যাবশ্যক পণ্য জায়গা থেকে অন্য জায়গায় সহজে নিয়ে যেতে পারবেন। পুলিশ সেই গাড়ি আটকাবে না। প্রত্যেকটি নাকা চেকিংয়ে ওই পাস দেখাতে হবে বলে জানিয়েছে পুলিশ।

আবেদনের পদ্ধতি –
১. https://coronapass.kolkatapolice.org/ এই লিংকে ক্লিক করুন।
২. ক্লিক করার পর একটি পেজ খুলবে। সেখানে ‘I Agree’ লেখা বক্সে ক্লিক করুন।
৩. পরের পেজে ‘Individual’ অর্থাৎ ব্যক্তিগত বা ‘Organisation’ অর্থাৎ সংস্থার চেকবক্স দেখে আপনার প্রয়োজনীয় বক্সে ক্লিক করুন।
৪. নিজেদের নাম, কোথায় যেতে চান, গাড়ির যাবতীয় তথ্য, কী কারণে যাচ্ছেন সেই তথ্য দিয়ে ফর্ম পূরণ করুন। একইসঙ্গে কনটেনমেন্ট জোন প্রবেশ না করার জন্য যে চেকবক্স রয়েছে সেখানেও টিক দিন।
৫. নিজের পরিচয় পত্র-সহ যাবতীয় নথি আপলোড করুন।
৬. যাবতীয় তথ্য দেওয়ার পরে তা সাবমিট করুন।

এরপর ইমেলে আবেদনকারীকেই ই-পাস দেবে কলকাতা পুলিশ। সেই পাস ডাউনলোড করে গাড়ির স্ক্রিনে লাগিয়ে নিন। তাহলে কড়া বিধিনিষেধের মধ্যেও পণ্যবাহী গাড়ি আটকাবে না পুলিশ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে