করোনা রুখতে এবার মঙ্গলে মহা আয়োজন , হনুমান চালিশা পাঠ উত্তরপ্রদেশে

0
63

অতিমারী করোনাকে রুখতে এবার গণ হনুমান চালিশা পাঠের পথে উত্তরপ্রদেশ। রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের উদ্যোগে কাশী কেন্দ্রে আয়োজিত হবে এই মহা আয়োজন। অনুষ্ঠানে ওই রাজ্যের ২৬ টি জেলার বাসিন্দা অংশগ্রহণ করবেন।

করোনার প্রবল প্রভাব রুখতে এবার হনুমান চলিশাকে হাতিয়ার করা হলো উত্তরপ্রদেশে। মঙ্গলবার ২৬ টি জেলার বাসিন্দাদের নিয়ে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের উদ্যোগে কাশী কেন্দ্রে আয়োজিত হলো মহা অনুষ্ঠান। এই প্রসঙ্গে আরএসএস এর প্রচারক মুরারজি ত্রিপাঠীর কথা মতন , মঙ্গলবার সকাল ৮ টায় শুরু হয় এই অনুষ্ঠান। এখানে সাধ-সন্ত ছাড়াও উপস্থিত ছিলেন সমাজসেবী , ব্যবসায়ী ও সকল স্তরের মানুষজন। তবে কেবল হনুমান চালিশাতেই থেমে থাকবে না স্তুতি। পাঠের আগে ও পরে ভক্তরা শ্রী রাম জয় রাম উচ্চারণও করেন বলেই সূত্রের খবর।

তবে উত্তরপ্রদেশের এই আয়োজনে প্রশ্ন তুলেছেন অধিকাংশ দেশবাসী। প্রবল অতিমারির সময় ভিড় করে জনসমাবেশের মাঝে অনুষ্ঠান করা কতটা সুরক্ষিত? সেই নিয়ে প্রশ্ন করছেন বিশেষজ্ঞরা। একদিকে যখন দুরত্ব বজায় রেখে অবস্থানের কথা বলা হচ্ছে, অন্যদিকে ভিড়ের মাঝে অনুষ্ঠান চলছে উত্তরপ্রদেশে। এইভাবে কুসংস্কারকে হাতিয়ার করলে কত শীঘ্র করোনা থেকে রেহাই মিলবে তা নিয়ে প্রশ্ন থেকেই যায়।

By Sukanya

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে