শুক্রবার থেকে শুরু “দুয়ারে রেশন” প্রকল্প

0
57

প্রতিশ্রুতি পালনে তৎপর বাংলা রাজ্য সরকার। ২০২১ এ ক্ষমতায় এলে দুয়ারে রেশন ব্যবস্থা চালু হবে, উল্লেখ করেছিলেন মমতা ব্যানার্জি। শুক্রবার থেকে পরীক্ষামূলক ভাবেই সেই কাজ শুরু হবে বলেই জানা গেছে রাজ্য সরকার সূত্রে।

আগামী শুক্রবার থেকে রাজ্যে পরীক্ষামূলক ভাবে শুরু হচ্ছে দুয়ারে রেশন পরিকল্পনা। সংক্রমণ বিধি মেনেই বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে রেশন। রাজ্য সরকার সূত্রে খবর আপাতত প্রতিটি জেলায় একটি রেশন দোকানকে কেন্দ্র করেই দুয়ারে রেশন ব্যবস্থার সূচনা করা হবে। তবে ভৌগোলিক কারণবশত পাহাড়ি এলাকায় এখনই দুয়ারে রেশন প্রকল্প চালু করা সম্ভব নয় বলেও জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, নির্বাচনের প্রচারকার্যে একাধিকবার দুয়ারে রেশন ব্যবস্থার প্রতিশ্রুতি দিয়েছিলেন মাননীয়া মমতা ব্যানার্জি। এই প্রকল্পকে তৃণমূল কংগ্রেসের মাস্টার স্ট্রোক বলেও দাবি করেছিলেন অনেকে। রাজ্যের খাদ্য দপ্তর সচিবের সঙ্গে ফুড কমিশনারের এক বৈঠকে এই প্রকল্প নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। নির্বাচনের পূর্বে দেওয়া প্রতিশ্রুতি শীঘ্রই পূর্ণ করতে চায় রাজ্য সরকার। তারা জানিয়েছেন, করোনাকালে বাড়ি বাড়ি রেশন পৌঁছিয়ে দিলে সাধারণ মানুষেরাও অনেকাংশ উপকৃত হবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে