ছত্তিশগড়ে টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর ছবি সরিয়ে মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহারের সিদ্ধান্ত, চরম বিতর্কের সৃষ্টি

0
39

মে মাস থেকেই দেশে ১৮ ঊর্ধ্বদের টিকাকরণ শুরু হলেও যথেষ্ট পরিমাণ ঘাটতি রয়েছে ডোজে। তবু এরই মধ্যে দ্রুতগতিতে কাজ এগিয়ে নিয়ে চলেছে ছত্তিশগড়। তবে তাদের টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ সরিয়ে ব্যবহার করা হচ্ছে মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের মুখ যা নিয়ে ইতিমধ্যেই বিতর্কের সৃষ্টি হয়েছে।

সারা দেশে যেখানে করোনা টিকাকরণের সার্টিফিকেটে প্রধানমন্ত্রীর মুখ ব্যবহার করা হচ্ছে সেখানে ছত্তিশগড়ের এরূপ পদক্ষেপের কারণ কী! এই নিয়ে রাজ্য সরকারের জানিয়ে দিয়েছেন, যেহেতু ওই টিকা তারা নিজেরা কিনেছে সেই জন্যই প্রধানমন্ত্রীর জায়গায় মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার করা হচ্ছে।বিজেপি নেতাদের অভিযোগ, এই ভয়ংকর সময়েও নিজেদের প্রচার চালাতেই কংগ্রেস নেতা বাঘেলের ছবি ব্যবহার করা হচ্ছে সার্টিফিকেটে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের সঙ্গে এই নিয়ে কথা বলার সময় ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং জানিয়েছেন, “মুখ্যমন্ত্রীর ছবি ব্যবহার নিয়ে আপত্তি একেবারেই অর্থহীন। কেন্দ্র যাদের টিকা দিচ্ছে, তাদের প্রধানমন্ত্রীর ছবি দেওয়া সার্টিফিকেট দেওয়া হচ্ছে। তাহলে ছত্তিশগড় সরকার যে টিকা কিনেছে, সেটা দেওয়া হলে কেন সার্টিফিকেটে মুখ্যমন্ত্রীর মুখ ব্যবহার করা যাবে না?”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে