সদ্য ডাক্তারি পাশ কোয়েল করোনা আক্রান্ত, চিকিৎসার দায়িত্ব নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
66

ডাক্তারি পাশ করে সবে হাত পাকাতে শুরু করেছে দুই বোন, মোনালিসা আর কোয়েল। কোভিড রোগীতে থিকথিক শম্ভুনাথ পণ্ডিতে ইন্টার্নশিপ করছিলেন কোয়েল। মে মাসের প্রথম সপ্তাহে হঠাৎ জ্বর। করোনা রিপোর্ট পজিটিভ আসায় প্রাথমিক অবস্থায় শম্ভুনাথ পণ্ডিত হাসপাতালেই ভরতি করা তাকে। তবে অক্সিজেন নামছিল অস্বাভাবিক হারে। সাহায্যের জন্য যোগাযোগ করা হয় ডা. কৌশিক চাকির সঙ্গে। প্রথমে মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতালে যোগাযোগ করা হয়। কিন্তু সেখানে বেড খালি না থাকায় পরে বাইপাসের ধারের এক বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

তারপরও গুরুতর অসুস্থ হয়ে পরে কোয়েল। চিকিৎসকরা জানিয়ে দেন, গুরুতর অসুস্থ কোয়েলের চিকিৎসায় খরচ বিপুল। ইন্ট্রা মাসকুলার যে ইঞ্জেকশন তার প্রয়োজন তার এক একটার দাম আকাশছোঁয়া। ভরতির প্রথম ২৪ ঘন্টাতেই খরচ হয় দু’লক্ষ।

মাইতি পরিবারের পক্ষে এই বিপুল পরিমাণ চিকিৎসার খরচ চালানো যে অসম্ভব তা বুঝতে পেরেছিলেন ডা.কৌশিক চাকি। অবিলম্বে যোগাযোগ করা করেন রাজ্যের স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগমের সঙ্গে। তিনিই আশ্বাস দেন কোয়েলের চিকিৎসার ভার নেবে রাজ্য সরকার। টানা ১০ দিন হাসপাতালে চিকিৎসাধীন কোয়েল। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে তার অক্সিজেন স্যাচুরেশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের স্বাস্থ্য সচিবকে ধন্যবাদ জানিয়েছে মাইতি পরিবার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে