তিন কন্যার রান্নাঘরই এখন বেহালা অঞ্চলের করোনা রোগীদের দৈনিক পুষ্টিকর আহারের সমাধান

0
323


করোনা রোগীদের দৈনিক আহার যোগানের জন্য এক অভিনব উদ্যোগ নিয়েছেন বেহালার বি. জি প্রেসের বাসিন্দা শ্রীমতী সাগরিকা চ্যাটার্জী ও তার পরিবারের সদস্যরা। গত ৮ই মে থেকে শুরু করেছেন ‘মায়ের হাতের রান্না’ কিচেন যার একমাত্র লক্ষ্যই হল মানুষের মুখে দুবেলা আহার তুলে দেওয়া। এই প্রচেষ্টায় তার সাথে আছেন মা মনিকা চ্যাটার্জী, বাবা প্রদীপ কুমার চ্যাটার্জী ও প্রিয় বন্ধু আবিরা খাতুন।

দুবেলা প্রায় ৭০ জনের কাছাকাছি মানুষের রান্না হয় তাদের বাড়িতে। একদমই ঘরোয়া রান্না যেমন দুপুরের মেনুতে থাকে ডাল, ভাত, সবজি, মাছ/ চিকেন আর স্যালাড। রাতের মেনুতে থাকে ডিমের কারি, রুটি/ভাত। শুধু নিজেদের বাড়িতে খাবার বাননোই না তা বাড়ি বাড়ি পৌঁছেও দিয়ে আসেন তারা অতি যত্নসহকারে। বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে আসার কাজ করছেন অসীম কুমার মন্ডল, পল্লব মিত্র, আবিরা খাতুন এবং সাগরিকা নিজেও। ইতিমধ্যেই পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বহু মানুষ।

করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে যেভাবে ‘মায়ের হাতের রান্না’ কিচেন এত সকল করোনা আক্রান্ত রোগীদের দিনে দুবেলা খাবারের যোগান করে দিচ্ছে তার জন্য সত্যিই আপনাদের কুর্নিশ। শত চেষ্টা করে এনারা মানুষের পাশে আছেন।

আপনাদের আশেপাশে যদি কোনো করোনা আক্রান্ত রোগী থেকে থাকেন যিনি অসুস্থতার জন্য হোম আইসোলেশনে থেকে রান্না করতে পারছেন না তাহলে যোগাযোগ করতে পারেন এই নম্বরে – 7044404689

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে