পশ্চিমবঙ্গ সহ দেশের আটটি রাজ্যে করোনার ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত প্রায় অর্ধেক মানুষ, বাড়ছে উদ্বেগ

0
68

দেশে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়্যান্টে আক্রান্তের সংখ্যা ৪৮ ছুঁয়েছে। ইতিমধ্যেই ১১ টি রাজ্যে এই সংক্রামক স্ট্রেন ছড়িয়ে পড়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, সবথেকে বেশি ডেল্টা প্লাস আক্রান্তের হদিশ মিলেছে মহারাষ্ট্রে।

করোনার দ্বিতীয় ঢেউ কোনমতে সামাল দিলেও দেশজুড়ে বিপদের রেশ এখনও কাটেনি। কিছুদিনের মধ্যেই দেশে আবার আছড়ে পড়তে চলেছে করোনার তৃতীয় ঢেউ। এরই মধ্যে আবার উদ্বেগ বাড়িয়েছে করোনার ডেল্টা প্লাস ভ্যারিয়েন্ট।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে এনসিডিসি-র চেয়ারম্যান চিকিৎসক এসকে সিংহ বলেছেন, “দেশের মোট যে পরিমাণ ডেল্টা ভ্যারিয়েন্টের খোঁজ পাওয়া গিয়েছে তার অর্ধেকই ৮টি রাজ্যের মধ্যে। যে রাজ্যগুলি হল অন্ধ্রপ্রদেশ, দিল্লি, হরিয়ানা, কেরল, মহারাষ্ট্র, পঞ্জাব, তেলেঙ্গানা ও পশ্চিমবঙ্গ।” দেশের ৩৫ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মধ্যে মোট ১৭৪টি জেলায় ডেল্টা ভ্যারিয়েন্টের খোঁজ মিলেছে বলেও জানিয়েছেন তিনি।

ভারত সরকারের মতে এই নয়া ভ্যারিয়েন্টকে যথেষ্ট উদ্বেগজনক বলে মনে করা হচ্ছে। পাশাপাশি কেন্দ্রের তরফে ভ্যাকসিন নিয়ে জানানো হয়েছে যে, কোভ্যাক্সিন ও কোভিশিল্ড দুই ভ্যাকসিনই করোনার সকল রকম ভ্যারিয়েন্টর বিরুদ্ধে লড়াইয়ে কার্যকর।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে