‘বঙ্গভঙ্গের দাবি দলবিরোধী নয়’, বাংলা ভাগের দাবিতে সরব নেতাদের পূর্ণ সমর্থন জানাল গেরুয়া শিবির

0
68


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিয়ো কনফারেন্সে বঙ্গভঙ্গের প্রসঙ্গ উঠলেই তিনি উত্তরবঙ্গের জেলাগুলির আধিকারিকদের এই বিষয়ে নজর রাখতে বলেন। মাননীয়া নির্দেশ দিতেই বঙ্গভঙ্গের দাবি নিয়ে সতর্ক আলিপুরদুয়ার পুলিশ। সেখানকার পুলিশ সুপার ভোলানাথ পাণ্ডে বলেন, “গোটা বিষয়টির উপর পুলিশের নজরদারি রয়েছে। আমরা সতর্ক আছি।”

অন্যদিকে, বিজেপি মুখে কিছু না বললেও তারা যে বাংলা ভাগের দাবিটিকে সমর্থন করছে তা সরাসরি বুঝিয়ে দিল। বিজেপির জানিয়ে দিল, গত এক সপ্তাহ ধরে যে সকল জনপ্রতিনিধি বাংলাভাগের দাবিতে সোচ্চার হয়েছেন তাদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ গ্রহণ করা হবে না কারণ, বিজেপি নেতার মতে তাদের বাংলা ভাগের দাবি দলবিরোধী নয়।

রাজ্যভাগের দাবিতে সরব হয়েছেন ডাবগ্রাম–ফুলবাড়ির বিজেপি বিধায়ক শিখা চট্টোপাধ্যায়ও। এই প্রসঙ্গে বিজেপির বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক রথীন বসু বলেছেন, “উত্তরবঙ্গ আলাদা রাজ্যের ব্যাপারে দল কোনও সিদ্ধান্ত নেয়নি। মানুষ চাইলে আলাদা ব্যবস্থা হবে। যারা রাজ্যের পক্ষে বক্তব্য দিচ্ছেন, তা তাদের নিজস্ব মতামত। তবে এটা দলবিরোধী বক্তব্য নয়। তাই দলে তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়ার প্রশ্নই উঠে না।”

এরই মধ্যে বঙ্গবঙ্গ প্রসঙ্গে রাজ্যপালকে আক্রমণ করেছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। তার অভিযোগ, “রাজ্যপাল দার্জিলিং পাহাড়ে বসে বাংলাকে ভাগ করার চক্রান্তে লিপ্ত হয়েছেন। উত্তরবঙ্গের বিজেপি নেতাদের ডেকে বাংলাভাগে উস্কানি দিচ্ছেন। এটা সংবিধানবিরোধী। একজন রাজ্যপাল এটা করতে পারেন না। গত দশবছরে উত্তরবঙ্গে বহু উন্নয়ন হয়েছে। বাংলার মানুষ বা উত্তরবঙ্গের মানুষ বঙ্গভঙ্গ চায় না।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে