ভুয়ো ভ্যাকসিন-কাণ্ড নিয়ে মুখ খুললেন কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র

0
70

কসবার ঘটনা প্রসঙ্গে মুখ খুললেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। তিনি জানান, “শুধু কসবাতেই নয়, শহরের আরও বেশ কিছু জায়গায় ওই ঘটনা ঘটেছে। ভুয়ো টিকা শিবির করা অমানবিক কাজ। বিকৃত মানসিকতা থেকেই এই কাজ করা হয়েছে।”

কসবার ভুয়ো ভ্যাকসিন-কাণ্ডের মূল প্রধান দেবাঞ্জন দেবের নামে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। ঘটনাটিকে কেন্দ্র করে দেশজুড়ে ছড়িয়ে পড়েছে উদ্বেগ। এমন পরিস্থিতিতে তদন্তভার হাতে তুলে নিয়েছে গোয়েন্দা দফতর।

তদন্তকারীরা জানতে পেরেছেন, কসবা ছাড়া উত্তর কলকাতার আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজেও টিকাকরণ শিবিরের আয়োজন করেন দেবাঞ্জন। এ প্রসঙ্গে কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র বলেন, “সামাজিক কাজের জন্য সবসময় পুলিশের অনুমতি নিতে হয় না। তা সত্বেও কীভাবে এ কাজ হল সেটা আমরা পুরোপুরি ভাবে দেখছি।”

সিপি বলেছেন, কসবা ছাড়াও শহরের যেসব জায়গায় এইরকম ঘটনা ঘটেছে তা গোয়েন্দা বিভাগ তদন্ত করছে। কোন ভ্যাকসিন দেওয়া হয়েছে, কারা দিয়েছে, কীভাবে দিয়েছে, কোথা থেকে সংগ্রহ করা হয়েছিল, সেসব নিয়েই পর্যাপ্ত তদন্ত হবে। ইতিমধ্যেই দেবাঞ্জনের সহযোগী শান্তনু মান্নাকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও যারা যারা এই অমানবিক কাজের সাথে যুক্ত আছে তাদের সবাইকে গ্রেফতার করা হবে বলে আশ্বাস দিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে