তৃতীয় ঢেউয়ের আগেই জারি সরকারি সর্তকতা, হাওড়ায় বন্ধ একাধিক বাজার

0
113

করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রকোপে পশ্চিমবঙ্গ তথা সমগ্র দেশ প্রায় নাজেহাল। এরপরেই দোরগোড়ায় রয়েছে করোনার তৃতীয় ঢেউ। যদিও AIIMS প্রধান বলেছেন করোনার তৃতীয় ঢেউয়ের মতো তৃতীয় ঢেউয়ের প্রকোপ অতটা মারাত্মক হবে না। তাও আশঙ্কা থেকেই যায় কারণ ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে করোনার নয়া প্রজাতি ডেল্টা প্লাস। এই উপসর্গে ভারতে আক্রান্ত প্রায় ৪০ জনেরও বেশি মানুষ।

তাই আগে থাকতে প্রশাসনের সর্তকতা দেখা দিয়েছে হাওড়া জেলায়। হাওড়াতে বিশেষ করে যেগুলি কনটেইনমেন্ট জোন সেখানে বাজার গুলি বন্ধ রাখার জন্য আপাতভাবে নির্দেশ দেয়া হয়েছে। শনিবার স্থানীয় প্রশাসন বাজার কমিটির সাথে বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বাজার বন্ধ থাকবে।

এই বন্ধ থাকা বাজারগুলির আওতার মধ্যে পড়ছে হরগঞ্জ বাজার, লিলুয়া বাজার, লস্কর পাড়া বাজার, বেলুড় প্রভৃতি। এরমধ্যে সাঁকরাইল, ঘুসুড়ি, ডোমজুড় বাজারও থাকতে পারে। আমরা দেখেছি করোনার দ্বিতীয় ঢেউয়ের প্রাক্কালে বারাকপুর, সোনারপুর, রাজপুর প্রভৃতি বাজার গুলি বন্ধ ছিল। এই হাওড়াতে করোনা সংক্রমণ অত্যাধিক হওয়ায় পুরোটাই কনটেইনমেন্ট জোন ছিল। তাই এবারে স্থানীয় প্রশাসন আগে থাকতেই সতর্কতা গ্রহণ করছে।

এই প্রসঙ্গে হাওড়ার পুলিশ কমিশনার সি সুধাকর বলেন “সংক্রমণ ঠেকাতে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাজার বন্ধ রাখার মেয়াদ আরো বাড়বে কিনা তা ফের আলোচনার মাধ্যমে ঠিক হবে।” তবে ওই অঞ্চলগুলিতে সাধারণ মানুষের দৈনন্দিন প্রয়োজনীয় জিনিসের অভাব মেটাতে ঠ্যালা বা ভ্যান গাড়িগুলি প্রবেশ করতে পারে।

By Lipika Sardar

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে