বিজেপি থেকে তৃণমূলে ফিরতে চায় লাখ লাখ নেতা কর্মী, জমা পড়ল সাড়ে ১২ লক্ষ আবেদনপত্র

0
75

বিধানসভা নির্বাচনের ফলাফলের পর থেকেই তৃণমূলে যোগদান করতে মরিয়া বিজেপির লক্ষ লক্ষ কর্মী। তৃণমূল সুত্রে খবর, কলকাতা সহ দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের প্রতিটি জেলা থেকে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে চেয়ে ইতিমধ্যে সাড়ে ১২ লক্ষ নেতা কর্মীর আবেদন জমা পড়েছে। এর মধ্যে ৫ লক্ষ আবেদনই জমা পড়েছে উত্তরবঙ্গ থেকে।

শুধু কোচবিহার জেলা থেকে এসেছে প্রায় ১ লক্ষ ৫ হাজার আবেদনপত্র। আলিপুরদুয়ার থেকে আবেদন জমা পড়েছে প্রায় ৯০ হাজার। জলপাইগুড়ি জেলায় থেকে প্রায় ৭০ হাজার, দার্জিলিং জেলা থেকে প্রায় ৪০ হাজার, উত্তর দিনাজপুর থেকে ৪৫ হাজার, দক্ষিণ দিনাজপুর থেকে ৭০ হাজার ও মালদা থেকেও প্রায় ৭০ হাজার আবেদন জমা পড়েছে।

উল্লেখযোগ্য নেতাদের মধ্যেও আবেদন জানিয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়, প্রবীর ঘোষাল, সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাস, মালদার সরলা মুর্মু, দক্ষিণ দিনাজপুরের বাচ্চু হাঁসদা প্রমুখ।

কিন্তু এত বিপুল সংখ্যক আবেদন পর্যবেক্ষণ করা সম্ভব নয়, বাছাই করে পাঠানো হলে তবেই রাজ্য চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবে বলে জানানো হয়েছে। তৃণমূলের প্রবীণ নেতা তথা রাজ্যের পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেছেন, “অনেকেই তৃণমূলে ফিরতে চাইছেন। অনেকেই লিখিত আবেদন করেছেন। বিষয়টি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দোপাধ্যায় দেখছেন।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে