ঘন ঘন শুভেন্দুর ‘রাজভবনে’ গমন! প্রশ্নচিহ্ন রাজনৈতিক মহলে

0
83
Frequent visits to Shuvendu's 'Raj Bhavan'

ধীরাজ দাস:DNI; বাংলার রাজনীতি এখন অগ্নিদগ্ধ। এরই মধ্যে সামান্য হলেও ঘি ঢালছে শুভেন্দু-রাজ্যপাল ঘনঘন সাক্ষাৎ। এর আগে বিভিন্ন ইস্যুতে বিরোধী দলনেতা গতমাস থেকে ৩ বার রাজ্যপালের সাথে সাক্ষাৎ করেন। এমত সাক্ষাৎ বিভিন্ন প্রশ্নের জন্ম দিচ্ছে রাজনৈতিক মহলে।

মঙ্গলবার, শুভেন্দু বিজেপি প্রতিনিধিদের নিয়ে রাজভবনে যাবেন। এই নিয়ে গত দেড় মাসের মধ্যে বিরোধী নেতার রাজভবনে চতুর্থবার গমন হতে চলেছে। এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক মহলে বিতর্কের ঝড়। অনেকে বলছেন, এর আগে কোন শাসক অথবা বিরোধী দলনেতাকে এমন ঘনঘন রাজভবনে যেতে দেখা যায়নি।

মূলত, মুকুল রায়কে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করার বিষয়তো আছেই। এছাড়াও, তারা বিধানসভায় বিরোধী দলনেতাদের গণতান্ত্রিক স্বাধীনতা হস্তক্ষেপ প্রভৃতি বিষয় নিয়ে অভিযোগ জানাতে যাবেন।

গত মাসে শুভেন্দুকে বেশ কয়েকবার রাজ্যপালের দরবারে যেতে দেখা গিয়েছিল। সেখানে তিনি রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে আলোচনা করেন। যেখানে, রাজ্যপাল জগদীপ ধনকর টুইটে জানান, শুভেন্দু তাকে ভোট পরবর্তী হিংসা নিয়ে নালিশ জানান এবং এ বিষয়ে তার হস্তক্ষেপ আবেদন করেন।

এখন অনেকের মনেই প্রশ্ন জাগছে যে এই ঘন-ঘন সাক্ষাত কি বাংলার পরিস্থিতির জন্য, নাকি সেটিকে উপজযোগ করে কেন্দ্রীয় সরকারের নির্দেশ পালন?

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে