কঙ্কালের স্তূপের উপর মাথা উঁচু করে দাঁড়িয়ে জঙ্গল রাজ

0
73


Ritika Roy,DNI: কঙ্কালে ভর্তি টিলার উপর মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে পশুরাজ। ঠিক যেন ‘Lion King’! চলচ্চিত্র এবং বাস্তবতা একের সাথে একীভূত হয়েছে। কিছু নেটিজেন ব্রিটিশ ফটোগ্রাফারদের ছবি দেখলে এটাই বলছেন।

ছবিটি দক্ষিণ আফ্রিকার একটি অভয়ারণ্যে ব্রিটিশ ফটোগ্রাফার সাইমন নীহাম তোলেন। জানা গেছে, তিনি সেখানে গিয়েছিলেন একটি প্রতিষ্ঠানের কাজ করতে। কাজ শুরুর আগের সকালে তিনি অভয়ারণ্যটি ঘুরে দেখার জন্য বের হয়েছিলেন। তখনই এই অসামান্য দৃশ্যটি দেখতে পান। ৫২ বছর বয়সী ফটোগ্রাফারের মতে অভয়ারণ্যটি সবেমাত্র দিনের আলো ফুটতে শুরু করেছিল। নীহাম পশুরাজ থেকে মাত্র ৩০ মিটার দূরে ছিল। তিনি খুব ভাল করেই জানতেন যে এই সুযোগটি তাঁর জীবনে একবারই পাওয়া যায়। কোনও সময় নষ্ট না করেই তিনি ব্যাগ থেকে নিজের ক্যামেরাটি বের করলেন। প্রকৃতির এই আশ্চর্যজনক দৃশ্য ক্যামেরায় ধরা পড়ে।

নিহাম জানান, সিংহ প্রায় এক মিনিটের জন্য কঙ্কালের উপরে দাঁড়িয়েছিল। নীহাম নিজের বেশ কয়েকটি ছবি তোলেন। এই ছবিটিই তাঁর সেরা মনে হয়েছিল। নিহমের এই ছবিটি দেখে অনেকেই ‘Lion King’ চলচ্চিত্রের সিম্বারের কথা স্মরণ করেছিলেন। ৫২ বছর বয়সি এই ব্রিটিশ ফটোগ্রাফার এমন ছবি তুলতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন। তিনি মনে করেন এই ছবিই তাঁর জীবনের সেরা সম্পদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে