তৃণমূলের ‘শহীদ দিবসের’ পাশাপাশি বিজেপির ‘শহীদ শ্রদ্ধাঞ্জলি’ দিবস উদযাপন, প্রস্তুতি রাজ্য জুড়ে

0
113



প্রিয়াঙ্কা পাল, DNI: প্রতিবছর ২১ জুলাই দিনটি ‘শহীদ দিবস’ হিসেবে পালন করে তৃণমূল। এবারও তার অন্যথা হবে না। আগামীকালের জন্য তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে চলছে চূড়ান্ত প্রস্তুতি। ২১ জুলাইয়ের কর্মসূচিকে সর্বভারতীয় চেহারা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে শাসক দল। এবার পাল্টা চ্যালেঞ্জ করল রাজ্যের প্রধান বিরোধী দল। তারা সেই দিনই রাজ্য জুড়ে ‘শহীদ শ্রদ্ধাঞ্জলি’ দিবস পালন করতে চায়। বিজেপি সুত্রে খবর, বুধবার অর্থাৎ আগামীকাল কিভাবে এই কর্মসূচি করা হবে তা নিয়ে চলছে চূড়ান্ত প্রস্তুতি। ইতিমধ্যে অবশ্য গত সোমবারই তার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলছেন দলের রাজ্য নেতৃত্ব।

রাজ্যে ভোট পরবর্তী হিংসার অভিযোগে একাধিকবার শাসক দলের বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি। দলের দাবি, পঞ্চায়েত ভোট থেকে হিসাব করলে তৃণমূল জমানায় এখনও পর্যন্ত ১৮০ জনের বেশি বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। মৃত কর্মীদের শহীদের মর্যাদা দিয়ে তৃণমূল কংগ্রেস ২১ জুলাই শহীদ দিবস পালন করতে পারলে বিজেপিও সমানভাবে ‘শহীদ শ্রদ্ধাঞ্জলি’ কর্মসূচি পালন করবে।

গেরুয়া শিবির সূত্রে খবর, বুধবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত হতে পারে কর্মসূচি। দিল্লি থেকে ভাষণ দেবেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ রাজ্যের অন্য বিজেপি নেতারাও ভাষণ দেবেন বলে খবর।

খুব স্বল্প সময়ের প্রস্তুতিতে তারা আগামীকালের কর্মসূচিকে সফল করার উদ্যোগ নিয়েছে। জেলা দফতরে বড় স্ক্রিন লাগিয়ে অনুষ্ঠান সম্প্রচারের উদ্যোগের কথা বলা হয়েছে দলের তরফে। করোনা পরিস্থিতির জেরে বিজেপি এখনও সেভাবে কোনও কর্মসূচিই সফলভাবে করে উঠতে পারেনি। কলকাতায় পুরসভা ঘেরাও-সহ কয়েকটি বিক্ষোভ কর্মসূচি করলেও সেগুলি সেভাবে সফলতা পায়নি। তাই এবার ২১ জুলাইকে কেন্দ্র করেই কর্মসূচির ডাক গেরুয়া শিবিরের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে