শিক্ষকদের জন্য নয়া প্রকল্প চালু করল রাজ্য সরকার

0
150


Priyanka Pal, DNI: তৃতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই রাজ্যে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া নিয়ে তৎপর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চলছে দফায় দফায় নিয়োগপর্ব। কিন্তু আইনি জটিলতায় মাঝেমধ্যেই সেই প্রক্রিয়া স্থগিত হয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে চাকুরিরত শিক্ষক-শিক্ষিকাদের পাশে দাঁড়াল রাজ্য। বৃহস্পতিবার শিক্ষকদের জন্য এক নতুন প্রকল্পের ঘোষণা করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিক্ষকদের জন্য নিয়ে এলেন নয়া প্রকল্প ‘উত্‍সশ্রী’।

আজকের ক্যাবিনেট বৈঠকে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘উত্‍সশ্রী’ নামে একটি পোর্টাল চালু করছে রাজ্য সরকার। বাড়ির কাছে বদলি চাইলে সরকারির স্কুলের স্থায়ী শিক্ষকরা এই পোর্টালে আবেদন করতে পারবেন। কবে থেকে এই প্রকল্প চালু হবে, তা অবশ্য স্পষ্ট করেননি তিনি।

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, “বহু শিক্ষক শিক্ষিকা নিজের বাড়ির কাছে, জেলায় বদলি হতে চায়। একটা স্কুলে সকলে যদি এক জেলায় বদলি হতে চান, তা তো সম্ভব হবে না। তবে অ্যাডজাস্ট করে এই বদলি করা হবে। আর এবার থেকে শিক্ষক-শিক্ষিকারা নিজেরাই বদলির জন্য আবেদন করতে পারবেন। তাঁদের আবেদন খতিয়ে দেখে ব্যবস্থা নেবে শিক্ষাদপ্তর।” অনলাইনে বদলির আবেদন করা যাবে বলে জানান তিনি। স্বাভাবিকভাবেই রাজ্যের এই উদ্যোগে খুশি শিক্ষক-শিক্ষিকারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে