Rashid khan: তালিবানি বর্বরতায় জ্বলছে দেশ, কাতর আর্জি রশিদ খানের

0
337


Priyanka Pal, DNI: ভয়াবহ পরিস্থিতি আফগানিস্তানে। একের পর এক অঞ্চল নিজেদের দখলে আনছে তালিবানরা। এই নিয়ে গত চার দিনে আফগানিস্তানের ষষ্ঠ প্রাদেশিক রাজধানী নিজেদের দখলে নিল তালিবানরা৷ যদিও আফগান সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, নিজেদের হারানো অঞ্চল তারা পুনরায় দখল নিতে লড়াই চালাচ্ছে ৷ দ্রুত কাবুল দখলের উদ্দেশ্যে প্রচণ্ড লড়াই শুরু করেছে তালিবান।

পালটা হামলা চালাচ্ছে আফগান সেনাবাহিনীও। আর এই রক্তক্ষয়ী সংঘর্ষের খেসারত দিতে হচ্ছে নিরীহ মানুষকে। প্রাণহানি থেকে ছাড় পাচ্ছেন না আফগান শিশু এবং মহিলারাও। সেই বিষাদ প্রত্যক্ষ করে কাতর হয়ে পড়েছেন আফগানিস্তান ক্রিকেট দলের স্পিনার রশিদ। সোশ্যাল মিডিয়ায় বিশ্ব নেতাদের উদ্দেশ্যে দেশ বাঁচাতে কাতর আর্জি জানিয়েছেন রশিদ খান।

মঙ্গলবার টুইট করে রশিদ খান লেখেন, “প্রিয় রাষ্ট্রনেতারা, আমার দেশ বিশৃঙ্খল অবস্থায় রয়েছে। শিশু এবং মহিলা-সহ হাজার হাজার নির্দোষ মানুষ রোজ মারা যাচ্ছেন। বাড়ি ধ্বংস হচ্ছে। হাজার হাজার পরিবারের ক্ষতি হচ্ছে। এমন অবস্থায় আমাদের ছেড়ে যাবেন না। আফগানদের হত্যা করা বন্ধ হোক, আফগানিস্তানকে ধ্বংস করা বন্ধ হোক। আমরা শান্তি চাই।”

দেশের ভয়াবহ এই পরিস্থিতিতে কার্যত নীরব আফগান সেলিব্রিটিরা। অনেকে তালিবানি আতঙ্কে চাইলেও মুখ খুলতে পারছেন না। এদিকে যুদ্ধবিধ্বস্ত কান্দাহার, খোস্ত ও পাকতিয়া প্রদেশে গত তিনদিনে মৃত্যু হয়েছে ২৭টি শিশুর। আফগানিস্তানে গত এক মাসে হাজারের বেশি মানুষ খুন হয়েছেন। প্রতি দিন অবস্থা আরও খারাপের দিকে যাচ্ছে। আফগানিস্তানের অর্ধেকের বেশি অংশ চলে গিয়েছে তালিবানের দখলে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে