Bengal:করোনা সংক্রমন রুখতে পূজো মিটতেই ফের বিধিনিষেধ জারী।

0
75

পূজোর কদিন সমস্ত বিধি নিষেধ তুলে নিয়েছিল রাজ্য সরকার। আর পূজো মিটতেই রাজ্যে ফের লাগু হল করোনার বিধিনিষেধ। পূজো কদিন কলকাতার রাস্তায় ভির উপচে পড়েছিল।রাজ্যের বাকি জেলাগুলিতেও ভিড় খুব একটা কম ছিল না। মাস্ক পড়া, সামাজিক দূরত্ব বজায় রাখা এক প্রকার শিকেয় উঠেছিল। আর তাতেই পূজো মিটতেই রাজ্যজুড়ে নিত্যদিন বাড়ছে করোনার সংক্রমন।

করোনা সংক্রমনের হার পুনরায় রুখতে সব জেলা শাসকদের সঙ্গে জরুরি ভিত্তিতে বৈঠক করেন মুখ্যসচিব। আর তাতেই রাজ্যজুড়ে কঠোরভাবে করোনার বিধিনিষেধ পালন করার নির্দেশ দিয়েছেন তিনি।জারী হওয়া বিধিনিষেধ গুলি হল রাত ১১ টা থেকে ৫ টা পর্যন্ত থাকবে নাইট কার্ফু। রাত্রি ১০ টার পর খোলা রাখা যাবে না কোন হোটেল, রেস্তোরা-পানশালা। রেসস্তোরা খুলতে হবে ৫০ শতাংশ আসন বিধি মেনেই। এছাড়া রাজ্যের সব জেলাতেই ফের কন্টেনমেন্ট জোন, সেফ হোম তৈরির ভাবনা রাজ্য সরকারের। এছাড়া জনসাধারন মাস্ক ব্যবহার করছেন কিনা সেবিষয়ে প্রশাসনকে নজর দিতে হবে।

পূজো যেতেই ফের রাজ্যে উর্ধমুখী করোনার গ্রাফ। আজকে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৯৭৪। পুনরায় কোভিডের এই বাড়বাড়ন্ত রুখতে কড়া হাতে ব্যবস্থা নিতে বলা হয়েছে সমস্ত জেলাশাসকদের।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে