সিঙ্গুরে কৃষক আন্দোলনের ডাক শুভেন্দুর, চলবে টানা তিন দিন ধর্ণা!

0
15

প্রায় সাড়ে তিন দশকের বাম জমানা শেষ করে রাজ্যে তৃণমূল সরকার গঠনের পটভূমি তৈরি হয়েছিল সিঙ্গুরের জমি আন্দোলন ঘিরে। এ বার সেই সিঙ্গুরেই মমতা সরকারের বিরুদ্ধে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি। আগামী ১৪, ১৫ ও ১৬ ডিসেম্বর টানা তিন দিন সিঙ্গুরে ধর্নায় বসবে বিজেপি। এমনটাই জানালেন শুভেন্দু অধিকারী। বিজেপি সূত্রে জানা গিয়েছে, দলের রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসুকে সিঙ্গুরের ধর্না পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে। মঙ্গলবার থেকে ধর্না কর্মসূচি শুরু করতে রবিবার ও সোমবারের মধ্যে সিঙ্গুরে গিয়ে যাবতীয় প্রস্তুতি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য বিজেপি।

Advertisement

বিজেপির এই সিদ্ধান্তকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল। তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘এই বিজেপি দেশে এমন এক কৃষি আইন এনেছিল, যার জন্য কৃষকরা দিনের পর দিন রাস্তায় বসে আন্দোলন করেছে, কত মানুষের মৃত্যু হয়েছে। এরপর ভোটে জেতার জন্য সেই আইন তুলে নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।’ তাই বিজেপির এই কৃষক আন্দোলন ‘নাটক’ বলে উল্লেখ করেছেন কুণাল ঘোষ। 

উল্লেখ‍্য, সিঙ্গুরকে বিজেপি-র গুরুত্ব দেওয়া অবশ্য নতুন কিছু নয়। গত বিধানসভা নির্বাচনে হুগলির এই এলাকায় রাজ্য নেতারা অনেক সময় দিয়েছিলেন। ঘূর্ণিঝড় জাওয়াদ ও নিম্নচাপের জেরে রাজ্যের নানান জায়গায় চাষের ক্ষতি হয়েছে। কিন্তু সরকার এই বিষয়ে কোনও আমল দেয় নি। এই নিয়ে গত কয়েকদিন ধরেই সরব হয়েছে বিজেপি। শনিবার এ নিয়ে রাজ্যপাল জগদীপ ধনকরের কাছে অভিযোগ জানাতে যায় শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি-র প্রতিনিধি দল।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে