CM Mamata Banerjee: ভিন রাজ্যের যারা এখানে থাকেন তারাও আমাদের মতোই অগ্রাধিকার পাবেন,হাওড়ার প্রশাসনিক বৈঠক থেকে ঘোষণা মুখ্যমন্ত্রীর

0
19

ভিন রাজ্য থেকে এসেও যারা বাংলায় থাকেন তাদেরও অগ্রাধিকার দেওয়া হবে। কাজের ক্ষেত্রে জাতি, ধর্ম নির্বিশেষে অগ্রাধিকার দেওয়া হবে, হাওড়ার প্রশাসনিক বৈঠক থেকে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।হাওড়ায় পুরভোটের আগে সমস্ত প্রশাসনিক কর্তাদের নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।হাওড়া জেলার বিভিন্ন সমস্যা ও শিল্পের সাথে প্রাধান্য পায় বেকারদের জন্য কর্মসংস্থানের প্রসঙ্গও।

আজ হাওড়া জেলার প্রশাসনিক বৈঠকে প্রশাসনিক আধিকারিকদের থেকে জেলার একাধিক কাজ কতটা এগিয়েছে কোথায় কাজ করতে অসুবিধা হচ্ছে সমস্তটা জানতে চান মুখ্যমন্ত্রী। আধিকারকদের থেকে সমস্ত কাজের রিপোর্টও নেন তিনি। বিভিন্ন প্রকল্পের উদ্বোধনও করেন মুখ্যমন্ত্রী। হাওড়ায় শিল্পের বিকাশের জন্য জমি অধিগ্রহনে যেন কোন সমস্যা না হয় সেই দিকেও নজর রাখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। মৎস্যজীবীদের কিষান ক্রেডিট কার্ড পেতে সমস্যা হচ্ছে শুনে কৃষকদের জন্য পৃথক ক্রেডিট কার্ড করার নির্দেশ দেন তিনি। এছাড়া ‘নয়াচরে’ ফিশিং হাব করার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী।

হাওড়ার ইন্ডাস্ট্রিগুলিতে স্থানীয় ছেলেদের কাজের সুযোগ না দিয়ে ভিন রাজ্য থেকে কাজের জন্য ছেলে নিয়ে আসা হচ্ছে বলে অভিযোগ তোলেন একজন। তার অভিযোগের ভিত্তিতে স্থানীয় ছেলেদের ট্রেনিং দেওয়ার পরামর্শ দেন মুখ্যমন্ত্রী। বিবেকানন্দ ইনস্টিটিউশন থেকে ১০০ জন ছেলেকে সম্পূর্ণ বিনামূল্যে ট্রেনিং দিয়ে তাদের ইন্ডাস্ট্রিতে কাজের সুযোগ দেওয়ার পরামর্শ দেন তিনি। ভিন রাজ্য থেকে এসে রাজ্যে যারা কাজ করছেন তাদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন তারা এখন আমাদের থেকেও বেশী বাঙালি। যারা রাজ্যে এসে বসবাস করছেন তারা জাতি, ধর্ম নির্বিশেষে কাজের সুযোগ পাবেন।কোন ভেদাভেদ করা হবে না। শিল্পক্ষেত্রে হাওড়ায় আগামী দুবছরের মধ্যে ১০ হাজার ৪০০ কোটি টাকার বিনিয়োগ করা হবে বলে ঘোষণা করেন তিনি। এতে ১ লক্ষ ১৬ হাজার কর্মসংস্থানও তৈরি হবে বলে মুখ্যমন্ত্রী জানান।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে