CM Mamata Banerjee: রোমে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রিত মাননীয়া

0
150
CM Mamata Banerjee: রোমে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রিত মাননীয়া



Priyanka Pal, DNI: ফের আন্তর্জাতিক সম্মেলনে আমন্ত্রিত বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্বের শান্তি সম্মেলনে উপস্থিত থাকার জন্য তাঁকে আমন্ত্রণ জানাল রোমের সংগঠন কমিউনিটি অফ সন্ত এগিডিও। আগামী ৬ ও ৭ অক্টোবর রোমে উপস্থিত থাকার জন্য তাকে আবেদন জানানো হয়েছে।

ইতিমধ্যেই আমন্ত্রণপত্র এসে পৌঁছেছে মুখ্যমন্ত্রীর কাছে। চিঠিতে লেখা হয়েছে, “গত ১০ বছর ধরে দেশের উন্নয়ন, সামাজিক ন্যায় এবং শান্তিবজায় রাখার ক্ষেত্রে আপনার অবদান অসামান্য। সমাজের পিছিয়ে পড়া, দুর্বলতম অংশের জন্য আপনার কাজ কমিউনিটি অফ সন্ত এগিডিও নজরে এসেছে। হৃদয় ছুঁয়ে গিয়েছে।” সমাজের বিভিন্ন ক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদান অপরিসীম। তাই তাঁকে বিশ্ব শান্তি সম্মেলনে আমন্ত্রণ জানিয়েছে Community of Sant’Egidio।

সারা বছর ধরে বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়ার কাজ করে Community of Sant’Egidio। তাই বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিতে অক্টোবর মাসে রোমের বৈঠকে সমস্ত ধর্মগুরুদের আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিতদের তালিকায় রয়েছেন পোপ ফ্রান্সিস। সাথে রয়েছেন জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেল, মিশরের ইমাম আহমেদ আল তায়িবও। স্বাভাবিকভাবেই একই মঞ্চে উপস্থিত থাকার জন্যে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে