Covid third wave: ফের পূজোয় মণ্ডপে ঢোকায় নিষেধ জনসাধারনকে? তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় আবারও জনস্বার্থ মামলা হাইকোর্টে।

0
69



গত বছরের শুরুর থেকেই কোভিডের দাপটে জর্জরিত মানব জীবন। করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় আগের বছরও পণ্ড হয়েছিল বাঙালির শ্রেষ্ট উৎসব ঘুরে দেখার আনন্দ। পূজো কমিটিগুলি মন্ডপ সজ্জায় কোন খামতি না রাখলেও, মানুষের মণ্ডপের ভেতরে ঢুকে মা দূর্গা দর্শন বন্ধ হয়ে যায় হাইকোর্টের নির্দেশে। এই বছরও পূজোতে হাইকোর্টের একই রায় বহাল রাখার জন্য আবারও দায়ের হল জনস্বার্থ মামলা।

কোভিডের দ্বিতীয় ঢেউএর আতঙ্ক কাটেনি এখনো মানুষের মন দিয়ে। তারওপর আবার তৃতীয় ঢেউএর আশঙ্কা। এমন অবস্থায় উৎসবে যাতে বিপদ না বাড়ে তার জন্যই হাইকোর্টে জনস্বার্থ মামলা করেন আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়। দূর্গা পুজোয় ভিড় নিয়ন্ত্রন ও করোনা বিধি মানার জন্যই এই মামলা। মামলাকারীর আবেদন, হাইকোর্ট গত বছর যে নিদেশিকা জারি করেছিল সেটাই এবছরও বলবৎ থাকুক। তিনি আরও বলেন আগেরবার হাইকোর্টের নির্দেশের জন্যই করোনা সংক্রমন ঠেকানো গেছিল এবারও তৃতীয় ঢেউ এর আশঙ্কার কথা মাথায় রেখেই একি বিধিনিষেধ জারি রাখা উচিৎ। আগের বার অজয় দের করা জনস্বার্থ মামলায় কোলকাতা হাইকোর্ট নির্দেশ দেয়, সাধারন মানুষ মণ্ডপে প্রবেশ করতে পারবে না।পাশাপাশি মণ্ডপের ভিতরে কমিটির মেম্বারদের থাকার সংখ্যাও বেঁধে দেওয়া হয়।

ন্যাশনাল ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্টের তরফে দেওয়া রিপোর্টে আশঙ্কা করা হচ্ছে অক্টোবরেই কোভিডের তৃতীয় ঢেউ ভয়ানক আকার ধারন করতে পারে। আর ওই সময়ই বাংলায় দূর্গা পূজো। তার জন্যই পূজোর জন্যে জনসমাগম অতিরিক্ত মাত্রায় হলে করোনার সংক্রমণ যাতে প্রচুর মাত্রায় না ছড়ায় তাই এই মামলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর সাথে হওয়া পূজো কমিটর বৈঠকে করোনার বিধিনিষেধ মেনেই পূজো করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

News by Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে