Cyber crime:এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ডিজি গঙেশ্বর সিং নাম করে টাকা হাতানোর অভিযোগ।

0
37

বিভিন্ন সেলিব্রিটি থেকে শুরু করে সাধারন মানুষের সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে ভুয়ো প্রোফাইলের ছড়াছড়ি। আর এই ভুয়ো প্রোফাইলগুলি কাজে লাগিয়ে ঘটে নানা ধরনেরই অপরাধ। কিছুদিন আগেই ডিজি এনফোর্সমেন্ট ব্রাঞ্চ গঙেশ্বর সিং এর নামে একটি ভুয়ো প্রোফাইল খুলে সেখান থেকে লক্ষাধিক টাকা হাতানোর অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতে সিআইডি আজ সপ্তমীর সকালে মূল অভিযুক্ত তৌফিক খানকে গ্রেফতার করে আদালতে পেশ করে।

১২ জুন সিআইডির সাইবার সেলে এনফোর্সমেন্ট ব্রাঞ্চ ডিজি গঙেশ্বর সিং অভিযোগ করেন তার নামে ভুয়ো প্রোফাইল খুলে সেই প্রোফাইল থেকে তার পরিচিতদের ম্যাসেজ করে নানা মেডিকেল এমারজেন্সি বলে ও আরও নানা অজুহাতে ১৫-২০ হাজার করে প্রায় লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে কেউ। এই ঘটনার অভিযোগ দায়ের হওয়ার পরই তদন্তে নামে সিআইডি সাইবার সেল। গঙেশ্বর সিংএর পরিচিতদের সন্দেহ হয় ম্যাসেঞ্জারে হঠাৎ ম্যাসেজ করে তিনি মেডিকেল এমার্জেন্সি বলে টাকা চাইছেন কেন। তারপরেই ঘটনাটি তার পরিচিতরা তাকে জানালে গঙেশ্বর সিং ভুয়ো প্রোফাইল খুলে টাকা হাতানোর এই পুরো ঘটনাটি জানতে পারেন ও তিনি সাইবার সেলে অভিযোগ জানান।

ঘটনার তদন্তে নেমে সিআইডি সাইবার সেলের অফিসারদের প্রথম থেকেই রাজস্থানের ভরতপুর গ্যাং এর ওপর সন্দেহ হয়। রাজস্থানে গিয়ে বিভিন্ন তদন্ত ও জেরা করে সিআইডি অফিসাররা জানতে পারেন মথুরার থেকে পুরো অপারেশনটা চালাচ্ছে ভরতপুর গ্যাং। এরপরেই তক্কেতক্কে ছিল সিআইডি পরে মথুরা থেকে গ্রেফতার হয় মূল অভিযুক্ত তৌফিক খান। তাকে ট্রানজিট রিমান্ডে কোলকাতা নিয়ে আসে সিআইডি সাইবার সেলের অফিসাররা। আজ সপ্তমীর সকালে আলিপুর আদালতে তোলা হয় মূল অভিযুক্তকে। এই ঘটনায় জড়িত আরো অনেকের খোঁজে তল্লাশি চালাচ্ছে সিআইডি।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে