E- Wallet; ভুয়ো সিমকার্ড! ই- ওয়ালেট অপরাধ চক্রের পর্দা ফাঁস করল পুলিশ

0
43
E- Wallet; ভুয়ো সিমকার্ড! ই- ওয়ালেট অপরাধ চক্রের পর্দা ফাঁস করল পুলিশ

Ritika Roy, DNI: ভুয়ো নথিতে সিমকার্ড। সেই ফোন নম্বর ব্যবহার করে তৈরি করা হয়েছিল কয়েক হাজার ই-ওয়ালেট। সেগুলি বিভিন্ন দেশের প্রতারকদের মোটা টাকার বিনিময়ে পাচার করা হত। বাঁকুড়ায় জালিয়াতি চক্রের বড়সড় পর্দা ফাঁস। পুলিশ ৬ জন কে গ্রেপ্তার করেছে। ধৃতদের সঙ্গে কুখ্যাত জামতারা গ্যাংয়ের যোগ রয়েছে বলে অনুমান পুলিশের।

বাঁকুড়া পুলিশ সূত্রে খবর, জেলার কোতলপুরের বাসিন্দা রামপ্রসাদ দিগর সিমকার্ডের ব্যবসা করেন। এই রামপ্রসাদের কাছে একসঙ্গে কয়েক হাজার সিমকার্ড কিনেছিলেন ধবগ্রামের বাসিন্দা অভিষেক মণ্ডল নামে এক যুবক। তার বিরুদ্ধে অভিযোগ, কাস্টমার অ্যাপ্লিকেশন ফর্মে ভুয়ো তথ্য ও নথি ব্যবহার করে প্রতিটি সিমকার্ড চালু করেছিল অভিষেক। সেই সিমকার্ড ব্যবহার করে আবার তৈরি করেছিল কয়েক হাজার ই-ওয়ালেট। ওই ই-ওয়ালেট ও পাসওয়ার্ড মোটা টাকার বিনিময়ে দেশের বিভিন্ন প্রান্তে প্রতারকদের বিক্রি করত ওই যুবক। তাদের সঙ্গে টেলিগ্রামের গ্রুপে যোগাযোগ রাখত সে।

পুলিশ জানিয়েছে, ঘটনায় অভিষেক-সহ মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে কয়েক হাজার ভুয়ো সিম কার্ড। ৭টি ব্যাংকের পাস বই, ২৩টি মোবাইল, ১ টি ল্যাপটপ, ১টি ডেস্কটপ, ১টি ক্যামেরা ও ১ লক্ষ ১৫ হাজার নগদ টাকা ও ১৫টি ডেবিট কার্ড। বাঁকুড়ায় এই চক্রটি দু’বছরের বেশি সময় ধরে সক্রিয় ছিল। ইতিমধ্যেই ৪০-৫০ লক্ষ টাকা প্রতারকরা হাতিয়ে নিয়েছেন বলে জানতে পেরেছে তদন্তকারীরা। ধৃতদের সঙ্গে জামতারা গ্যাংয়ের যোগ রয়েছে বলেও অনুমান করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তাদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে