East West Metro: শিয়ালদহ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রান শুরু

0
30



Priyanka Pal, DNI: সল্টলেক সেক্টর ফাইভে যাওয়া এখন আরও সহজ হতে চলেছে। ধাপে ধাপে কাজ এগোচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। সেক্টর ৫ থেকে শিয়ালদহ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোর ট্রায়াল রান শুরু হল গতকাল। উপস্থিত ছিলেন ইস্ট-ওয়েস্ট মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী সহ্য অন্যান্য উচ্চপদস্থ আধিকারিকরা। মেট্রো কর্তাদের আশা, সবকিছু পরিকল্পনা মাফিক এগোলে এ বছরের ডিসেম্বর থেকেই শুরু হতে পারে শিয়ালদহ পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রো।

প্রায় ৪০ হাজার যাত্রী নিয়ে ছুটতে পারে এই মেট্রোরেল। পাশাপাশি ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পের শিয়ালদহ হতে চলেছে সবথেকে বড় স্টেশন। সেকথা মাথায় রেখে শিয়ালদহে স্টেশনে প্ল্যাটফর্মের দু’ দিক থেকেই একসঙ্গে ট্রেনে ওঠানামা করতে পারবেন যাত্রীরা৷ যাত্রীদের সুবিধায় থাকবে ১৮টি এসক্যালেটর, ৫ টি লিফট এবং স্টেশেনর ভিতরে ও বাইরে মিলিয়ে মোট ১৬টি সিঁড়ি৷ প্রতিটি স্টেশনেই থাকবে প্ল্যাটফর্ম স্ক্রিন ডোর৷ শিয়ালদহ স্টেশনেও প্রতিটি প্ল্যাটফর্মে ২৪টি করে স্ক্রিন ডোর থাকছে৷ মেট্রোর দরজার সঙ্গেই প্ল্যাটফর্মের উপরে এই কাচের দরজাগুলি খুলবে আর বন্ধ হবে৷

শিয়ালদহ স্টেশনে দরজা খুলবে। দুদিকেই সুবিধা পাবে যাত্রীরা। এর ফলে শিয়ালদহ স্টেশনে সংযোগের ফলে জাতিসংঘের বিভিন্ন প্রান্তিক মানুষের সুযোগ সুবিধা বাড়বে। সেই সঙ্গে মেট্রো পরিষেবা দ্রুত চালু করা হলে সেক্টর ফাইভে যাওয়া যাত্রীদের অনেক সুবিধা হবে। তাই সব দিক খতিয়ে দেখছে মেট্রো কর্তৃপক্ষ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে