Eden gardens: শীতের শুরু ও শেষ জোড়া আন্তর্জাতিক ম্যাচ পেল ইডেন।

0
57



২০১৯ এর পর ২১ এ আবার হতে চলেছে ইডেনে আন্তর্জাতিক ম্যাচ। এবার শীতের মরশুমে জোড়া ম্যাচ হবে কোলকাতার ইডেন গার্ডেন্সে। ইডেনে প্রথম ২১ নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি খেলবে ভারত। এরপরেই ২০২২ এ ১২ ফেব্রুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচ খেলবে কোহলীরা।

২০১৯ এ বাংলাদেশের বিরুদ্ধে রাতে পিঙ্ক বল টেস্ট আয়োজিত হয়েছিল ইডেনে। তারপরেই ২০২০-র মার্চে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে সিরিজ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও কোভিড-১৯ কারণে তা বাতিল করা হয়। প্রায় কুড়ি মাস পর কোলকাতায় ফিরতে চলেছে আন্তর্জাতিক ক্রিকেট।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই ভারত সফরে আসবে নিউজিল্যান্ড। ভারত সফরে কিউইরা তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলবে। প্রথম টি- টোয়েন্টি ম্যাচটি হবে ১৭ নভেম্বর জয়পুর, দ্বিতীয়টি ১৯ নভেম্বর রাঁচি ও তৃতীয়টি হবে ২১ নভেম্বর কোলকাতায়। তারপরে কানপুরে প্রথম টেস্ট চলবে ২৫-২৯ নভেম্বর পর্যন্ত ও দ্বিতীয় টেস্ট ৩-৭ ডিসেম্বর মুম্বাইতে। নিউজিল্যান্ডের সাথে সিরিজে বিরাট কোহলি ও রোহিত শর্মাদের বিশ্রাম দেওয়া হতে পারে বলে বিসিসিআই এর তরফ থেকে জানানো হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারত তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি খেলবে। ক্রিস গেল- আন্দ্রে রাসেলদের বিরুদ্ধে বিরাট কোহলি- রোহিত শর্মাদের প্রথম এক দিনের ম্যাচ হবে আগামী বছর ৬ ফেব্রুয়ারি আমদাবাদে। দ্বিতীয়টি ৯ ফেব্রুয়ারি জয়পুর ও তৃতীয়টি ১২ ফেব্রুয়ারি কোলকাতায়। এরপরে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে কটক, বিশাখাপত্তনম ও তিরুঅনন্তপুরমে ১৫,১৮ ও ২০ ফেব্রুয়ারিতে।

ইডেনে আন্তর্জাতিক ম্যাচগুলি হলেও তা দর্শকরা স্টেডিয়ামে বসে দেখতে পারবে কিনা এ ব্যাপারে এখনো কিছু স্পষ্টভাবে জানায় নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

News By Tania DNI

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে