থিয়েটার নিয়ে হিল্লিদিল্লি করে বেড়াচ্ছেন সিনিয়র অভিনেতা শুভাশিস মুখোপাধ্যায়, পর্দা ছেড়ে হঠাৎ কেন থিয়েটারের মঞ্চে

0
32

শুভাশিষ মুখোপাধ‍্যায় যিনি বাংলা অভিনয় জগতে এক অবিস্মরণীয় ব‍্যক্তিত্ব। যাঁকে আমরা টিভির পর্দায় নানা রূপে দেখে এসেছি। তবে তাঁকে আমরা বেশি দেখেছি কৌতুক অভিনেতা রূপে। সিরিয়াস চরিত্রে খুব কমই দেখা গেছে। তিনি বীরেন্দ্রকৃষ্ণ ভদ্র এর চরিত্রে বেশ সিরিয়াস মুডেই ছিলেন। ভাবা যায়নি এই কৌতুক অভিনেতা এতটা সিরিয়াস চরিত্রে অভিনয় করছেন। এই অভিনেতা এখন কী করছেন জানেন কী? এখন তিনি নাটক নিয়ে হিল্লিদিল্লি করে বেড়াচ্ছেন। কিন্তু হঠাৎ পর্দা ছেড়ে মঞ্চ কেন?

Advertisement

গাঙ্গুলি বাগানের একটি বিরাট স্পেসে চলছে ‘হারমাচিস’ নাটকের মহড়া। মুক্তধারা নাট্যদলের নাটকটিতে অভিনয় করছেন শুভাশিস মুখোপাধ্যায়। এটাই তাঁর অভিনয় কেরিয়ারের প্রথম একক নাটক।  মিশরের এক পুরোহিতের ছেলে হারমাসিচ।

দৈববাণী কিংবা স্বপ্ন যাই বলুন না কেন, তাতে বলা হয়েছিল এই হারমাচিসই মিশরের পরবর্তী ফারাও হবেন। মিশরের দুঃখ-দুর্দশা দূর করবেন তিনি। সেই স্বপ্ন দেখেছিলেন হারমাচিসের বাবা। তারপর থেকে ছেলেকে বড় করতে থাকেন তিনি। তাঁকে ফারাও করার জন্য যে যে পরিকল্পনা করা হয়, সেটাই নাটকের অন্যতম আকর্ষণ।

হঠাৎ এতদিন পর একক নাটক কেন? এ প্রসঙ্গে তিনি বলেন,কেউ সুযোগ দেননি। আমাকে নিয়ে কেউ ভাবেননি। অভিনেতাদের তো সুযোগ পেতে হয়। তবে আমি অপেক্ষায় ছিলাম। অভিজিৎরা আমাকে নিয়ে ভেবেছেন। তাই করতে পারছি। অনেকদিন পর কোমর বেঁধে মঞ্চে ফিরেছি। অভিনয় যখন ভোঁতা হয়ে যায়, থিয়েটার তাতে শান দেয়!

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে