“আমার বক্তব্য ব্ল্যাক আউট করা হয়”, বিধানসভার অধ্যক্ষর নিন্দায় সরব রাজ্যপাল

0
14

রাজ্যপাল ও বিধানসভার অধ্যক্ষের সঙ্ঘাত নতুন কিছু নয় তবে এবার তা পৌঁছল নয়া মাত্রায়। দার্জিলিং যাওয়ার পথে বাগডোগরা বিমানবন্দরে নেমে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। বললেন, “আমি দুবার বিধানসভায় গিয়ে ভাষণ দিয়েছি। দুবারই আমার জরুরি অবস্থার কথা মনে পড়ে গিয়েছে। কারণ দুবারই আমার ভাষণ ব্ল্যাকআউট করা হয়।”

রবিবার সকালে অধ্যক্ষের দিকে সরাসরি আঙুল তুলে রাজ্যপাল বলেন, “বিধানসভার অধ্যক্ষ নিজের দায়িত্ব ও অধিকার সম্পর্কে সচেতন নন। আমি দু’বার বিধানসভায় গিয়ে ভাষণ দিয়েছি। দুবারই আমার জরুরি অবস্থার কথা মনে পড়েছে। কারণ দুবারই আমার ভাষণ ব্ল্যাকআউট করা হয়েছিল।”

Advertisement

ধানকরসাহেবের সংযোজন, “প্রথম বার বিধানসভা গিয়েছিলাম ঘুরে দেখতে, তথ্য সংগ্রহ করতে। দেখি তালা ঝুলছে। বিধানসভার অধ্যক্ষের কাছে যত তথ্য চেয়েছিলাম, আজ পর্যন্ত তা পাইনি। অধ্যক্ষের এমন কার্যকলাপ মেনে নেওয়া যায় না।”

প্রত্যাশিত ভাবেই রাজ্যপালের এমন বক্তব্যের তীব্র প্রতিক্রিয়া এসেছে শাসক দলের তরফ থেকে। তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় পাল্টা আক্রমণ শানিয়ে জগদীপ ধনখড়ের উদ্দেশ্যে বলেন, “বিমান বন্দ্যোপাধ্যায় বিধানসভার নির্বাচিত সদস্য। তাঁর প্রতি এই অপমানকর ভাষা ব্যবহার করা যায় না। এটাও রাজ্যপালের জানা নেই।”

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে