Haldia petrochem fire; ভয়াবহ অগ্নিকাণ্ড হলদিয়ার শিল্পতালুকে

0
14
Haldia petrochem fire; ভয়াবহ অগ্নিকাণ্ড হলদিয়ার শিল্পতালুকে

Ritika Roy, DNI: দাউ দাউ করে জ্বলছে আগুন। কুণ্ডলী পাকিয়ে উঠছে কালো ধোঁয়া। ঝাঁঝালো গন্ধ। ধোঁয়ার ঢেকেছে চারপাশ। মঙ্গলবার দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় চাঞ্চল্য ছড়ায় হলদিয়া পেট্রো কেমিক্যালসে।সূত্রের খবর, পেট্রোকেমিক্যাল কারখানার ন্যাপথা ট্যাঙ্কারে লেগেছে আগুন।

বিস্ফোরণের শব্দে চমকে যায় কারখানায় কর্মরত সকলে ।আতঙ্কে কারখানার বাইরে বেরিয়ে আসেন শ্রমিকরা। ১ অগাস্ট থেকে পেট্রোকেমিক্যালে সমস্ত ইউনিট শাটডাউন করা হয়েছে । সপ্তাহের দ্বিতীয় দিনে প্রায় ৫ হাজার শ্রমিক কাজ করছিলেন শিল্পতালুকে । ন্যাপথা ট্যাঙ্কার প্ল্যান্ট থেকে ১০০ মিটার দূরে রয়েছে ওই ট্যাঙ্ক । ওই ট্যাঙ্কে কত পরিমাণ ন্যাপথা ছিল তা এখনও জানা যায়নি । বিধ্বংসী আগুনে চারিদিকে ধোঁয়ায় ঢেকে যায় । দ্রুত জল এবং ফোম দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে এইচপিএলের দমকলের পাঁচটি ইঞ্জিন । পরিস্থিতি সামাল দিতে হলদিয়া রিফাইনারি এবং MCPI কারখানা এবং রাজ‍্য দমকল মিলে আরও পাঁচটি ইঞ্জিন হাজির হয় ঘটনাস্থলে । আগুনের ভয়াবহতা আঁচ করেই মাইকিং করে সমস্ত কর্মীদের বেরিয়ে আসার জন্য সতর্ক করা হয়েছে। আহত হন চারজন।


পরিস্থিতি খতিয়ে দেখতে হলদিয়া পেট্রো কেমিক্যালসে আসেন উপকূলরক্ষী বাহিনীর আধিকারিকরা। হলদিয়া পেট্রো কেমিক্যালসে আগুন নিয়ে কর্তৃপক্ষকেই কাঠগড়ায় তুলেছেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে