IPL 2021: স্থগিত আইপিএলের দ্বিতীয় পর্ব শুরু সেপ্টেম্বরে, ঘোষণা BCCI-এর

0
69


Priyanka Pal, DNI: দেশ জুড়ে করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে গত ৪ মে আইপিএল স্থগিত করে দিতে বাধ্য হন বোর্ড প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়। এমনকি তার মধ্যে কিছু ক্রিকেটার আক্রান্ত হন। ফলে শীঘ্রই স্থগিত করে দেওয়া হয় আইপিএল। তারপর ঠিক হয়, ভারতে নয়, সংযুক্ত আরব আমিরশাহিতে আয়োজিত হবে আইপিএল-এর দ্বিতীয় পর্বের ম্যাচ। শারজা, আবু ধাবি ও দুবাই এই তিন শহরে ম্যাচগুলি হবে।

এবার সেপ্টেম্বরেই আইপিএলের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে বলে জানালেন বোর্ড প্রধান। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে আইপিএল-এর দ্বিতীয় পর্ব। এই পর্বের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংস ও রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ড আইপিএল-এর দ্বিতীয় দফার সূচি ঘোষণা করেছে। দ্বিতীয় দফায় আয়োজিত হবে ৩১টি ম্যাচ। এর মধ্যে ১৩টি ম্যাচ দুবাইতে আয়োজন করা হবে।

আইপিএলের প্রথম পর্বে ২৯ টি ম্যাচ হয়েছিল। কিন্তু করোনা ভাইরাসের জেরে তারপরেই স্থগিত হয়ে যায় টুর্নামেন্ট। বায়ো-বাবলের মধ্যেই একাধিক ক্রিকেটারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছিল। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) তরফে জানানো হয়েছে যে আগামী ১৯ সেপ্টেম্বর থেকেই শুরু হবে স্থগিত আইপিএলের দ্বিতীয় পর্ব। তবে এখনও আনুষ্ঠানিকভাবে দ্বিতীয় দফার আইপিএলের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করা হয়নি। সূত্র অনুযায়ী, আগামী ১০ অক্টোবর প্রথম কোয়ালিফায়ার হবে। এলিমিনিটের হবে পরদিন অর্থাৎ ১১ অক্টোবর। আগামী ১৩ অক্টোবর দ্বিতীয় কোয়ালিফায়ার হবে। তারপর আগামী ১৫ অক্টোবর হবে আইপিএলের ফাইনাল ম্যাচ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে