Jhargram: অবশেষে ডিয়ার পার্কের জঙ্গল থেকেই উদ্ধার নিখোঁজ চিতা

0
30

১৭ ঘন্টা চেষ্টার পর অবশেষে পাওয়া গেল ঝাড়গ্রামের ‘ডিয়ার পার্ক’ থেকে উধাও হওয়া চিতাবাঘটির। চিতাবাঘ নিখোঁজের খবর ছড়াতেই আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়। পরে অন্য কোন জায়গা থেকে নয় ‘ডিয়ার পার্ক’এর জঙ্গল থেকেই উদ্ধার করা হয় চিতাবাঘটিকে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫ টা নাগাদ ডিয়ার পার্কের দুটি চিতাবাঘের মধ্যে একটি খাঁচা থেকে পালায়। ঘটনাটি ডিয়ার পার্ক কতৃপক্ষের নজরে আসার পরেই বন দপ্তরে খবর দেন তারা। সন্ধ্যে থেকেই তল্লাশির কাজ শুরু করে বনদপ্তর। শুরু হয় মাইকিং করে স্থানীয় বাসিন্দাদের সতর্ক করার কাজও। কীভাবে বাঘটিকে খাঁচা থেকে পালালো সে বিষয়ে মুখ্য বনপাল দেবল রায় জানান প্রাথমিকভাবে মনে করা হচ্ছে চিতাবাঘটির খাঁচার জাল মেরামতির কাজ হচ্চিল। মেরামতিতে কোন ত্রুটির জন্যই চিতাবাঘটি খাঁচার জালে কিছুটা ফাঁক ছিল আর ওই ফাঁক গলেই বাঘটি পালায়।

দুপুরের দিকে ডিয়ার পার্কের ভিতরের জঙ্গলেই চিতাবাঘটিকে দেখতে পান বন কর্মীরা। অনেক চেষ্টার পরও কোনভাবে ঘুমপাড়ানি গুলি লাগছিল না চিতাবাঘটির গায়ে। পরে দীর্ঘক্ষনের চেষ্টার পর ঘুমপাড়ানি গুলি লাগে চিতাবাঘটিকে। খাঁচায় বন্দি করে চিতাবাঘটিকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে