KDMA র উদ্যোগে শুরু হলো পোস্তার বিপর্যস্ত উড়ালপুল ভেঙে ফেলার কাজ

0
59

মঙ্গলবার থেকে শুরু হয়েছে অভিশপ্ত পোস্তা উড়ালপুল ভেঙে ফেলার কাজ। গাড়ি গুলিকে ঘুরিয়ে অন্য রাস্তা দিয়ে যাতায়াতের ব্যবস্থা করা হচ্ছে বলেই জানানো হয়েছে। বহু পরীক্ষা নিরীক্ষার পর উড়লপুলটি সম্পূর্ণভাবে ভেঙে ফেলার সিদ্ধান্ত নেয় প্রশাসন।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৩১ শে মার্চ পোস্তা উড়ালপুল হুড়মুড়িয়ে ভেঙে পড়ার পরে বহুদিন পরীক্ষার করা হয়। কিন্তু পুনর্নির্মাণ বা মেরামত করার কোন রাস্তা না থাকায় এদিকে ভাঙ্গার সিদ্ধান্ত নেয় KDMA। মোট ৪ দফায় চলবে উড়ালপুল ভাঙ্গার কাজ। । যার জেরে পোস্তা এলাকায় যানবাহন চলাচল প্রায় বন্ধ। কলকাতা ট্রাফিক পুলিশ সূত্রে খবর, মহর্ষি দেবেন্দ্রনাথ রোড, কে কে টেগর স্ট্রিট ও গণেশ টকিজ হয়ে গাড়িগুলোকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। মহাত্মা গান্ধী রোডকে জনমানসের সুবিধার্থে দ্বিমুখী করে দেওয়া হয়েছে।

উড়ালপুল ভাঙ্গার বিষয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক পার্থপ্রতিম বিশ্বাস বলেছেন, ডায়মন্ড কাটিং পদ্ধতিতে নামানো হবে উড়ালপুল। যার ফলে উৎপন্ন হবে বেশ খানিকটা কম্পন। কিন্তু আশেপাশের ঘরবাড়ি জন্য আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। সে ক্ষেত্রে জনবসতিকে অন্য কোথাও সরানোর ইঙ্গিত প্রকাশ পেয়েছে পার্থপ্রতিম বাবুর সূত্রে খবর।

কলকাতার বুকে এভাবে উড়ালপুল ভেঙে ফেলা কার্যত নজিরবিহীন। সমস্ত সর্তকতা অবলম্বন করে পদক্ষেপ নেওয়া হবে বলেই সূত্রের খবর।

By Sukanya

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে