Khela Hobe Diwas ; বিজেপি শাসিত রাজ্যে ‘খেলা হবে’ দিবস পালন করবে তৃণমূল

0
31
Khela Hobe Diwas ; বিজেপি শাসিত রাজ্যে 'খেলা হবে' দিবস পালন করবে তৃণমূল

Ritika Roy, DNI: ‘খেলা হবে’। একুশের বিধানসভা ভোটের প্রচারে বেরিয়ে বারবার এই শব্দবন্ধ দিয়ে বিরোধীদের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলায় মোদী-শাহের বিজয়রথ আটকে তৃতীয় বারের জন্য ক্ষমতায় তৃণমূল। সেই স্লোগানকেই জায়গা দিয়েছেন ক্যালেন্ডারে। ১৬ আগস্ট খেলা হবে দিবস পালন করবে রাজ্য। তবে শুধু বাংলাতেই নয়, এবার বিজেপি শাসিত ত্রিপুরাতেও ‘খেলা হবে’ দিবস পালন করবে তৃণমূল।

ঠিক হয়েছে, সেদিন আবার ত্রিপুরায় যাবেন গত শনিবার ও রবিবার বিপ্লব-রাজ্যে আক্রান্ত হওয়া সুদীপ রাহা, জয়া দত্তরা। ১৬ আগস্ট ত্রিপুরা রাজ্যে ‘খেলা হবে’ দিবসের সূচনায় থাকবেন তাঁরাই। রবিবার মোট ১৪ জন তৃণমূল নেতা-কর্মী গ্রেফতার হন বিজেপি শাসিত পড়শি রাজ্যে। ওই দিন সন্ধ্যায় অবশ্য জামিনে মুক্তি পান তাঁরা সবাই। তাঁদের নিয়ে কলকাতা ফিরে আসেন অভিষেক বন্দ্যোপাধ্যয়।
কুণাল ঘোষরা বলছেন, ভয় পেয়ে গিয়েছেন বিপ্লব দেব। তাই ‘আমি আছি,’ ‘আমি আছি’ বলে নিজের দলকেই আশ্বস্ত করছেন তিনি। যদিও বিজেপি বলছে, খেলার আগেই তো চোট পেতে শুরু করেছেন অনেকে। যাঁরা খেলার কথা বলছেন, তাঁরা কোথায়? দু’পক্ষের খেলার মাঝেই বিপ্লব দেবের রাজ্যে ‘খেলা হবে’ দিবস পালন করার সিদ্ধান্ত নিল তৃণমূল। আর তাৎপর্যপূর্ণভাবে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে ফের ত্রিপুরায় যাবেন সুদীপ-জয়ারা।

সোমবার ত্রিপুরায় দলের নিত্য কাজকর্ম দেখা, সংগঠন বৃদ্ধি-সহ দলীয় কাজকর্মের জন্য ছ’জনের কমিটি তৈরি করে ফেলেছে তৃণমূল। সেই কমিটিতে থাকবেন কুণাল ঘোষ, মলয় ঘটক, ব্রাত্য বসু, জয়া দত্ত, এবং দেবাংশু ভট্টাচার্য। আর মাঝেমধ্যে উপস্থিত থাকবেন ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, দোলা সেন আর সমীর চক্রবর্তীরা।

’খেলা হবে’স্লোগানের সামনেই ধরাশায়ী হয়েছে বিজেপি’ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভায় জানিয়েছিলেন। তাই রাজ্যে ‘খেলা হবে দিবস’ পালন করা হবে। সংসদ থেকে শুরু করে দিল্লি, রাজস্থান, গুজরাট সব জায়গায় খেলা হবেই। ১৬ আগস্ট আপাতত ত্রিপুরা দিয়েই ‘খেলা হবে’ দিবস পালন করতে চলেছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস।

Advertisement

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে