Kolkata: তৃণমূল সুপ্রিমোর গোয়া সফরের আগেই উত্তপ্ত গোয়া,মমতার পোস্টার ছেড়ায় গে্রুয়া শিবিরকে ‘কাপুরুষ’ আখ্যা তৃণমূলের।

0
62

উত্তরবঙ্গ থেকে ফিরেই ২৮ তারিখ গোয়া সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দোপাধ্যায়। আর তার ঠিক দুদিন আগেই গোয়ায় ছেড়া হল তৃণমূলের পোস্টার, হোর্ডিং, কালি মাখানো হয়েছে তৃণমূল নেত্রীর ছবিতেও। এই ঘটনার তীব্র নিন্দা করে গোয়ার শাসক দল বিজেপিকেই কাঠগড়ায় দাড় করিয়েছে তৃণমূল। যদিও তৃণমূলের আনা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে গেরুয়া শিবির।

গোয়ায় তৃণমূল নেত্রীকে স্বাগত জানানোর জন্য যেসব মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ দেওয়া পোস্টার, হোর্ডিং, ব্যানার লাগানো হয়েছিল তার বেশিরভাগটাই ছিড়ে দেওয়া হয়েছে। ছিড়ে ফেলা সেই সব পোস্টারের ছবিই মঙ্গলবার টুইট করেন তৃণমূলের সর্বভারতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন। বিজেপিকে নিশানা করে তিনি বলেন এইরকম কাজ কাপুরুষের। তিনি আরো বলেন চুক্তি অনুযায়ী এই সকল পোষ্টারের নষ্ট হওয়ার দায় গোয়ার স্থানীয় ভেন্ডারদেরই। তিনি আরও প্রশ্ন তোলেন কেন গোমেকার এন্টারপ্রাইজের ক্ষতি করা হচ্ছে? ঘটনার তীব্র নিন্দা করেছেন কিছুদিন আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলের যোগ দেওয়া গোয়ার প্রাক্তন মুখমন্ত্রী লুইজিনহো ফেলাইরো। তার দাবী তৃণমূলের গোয়ায় আসার ভয়েই এই কান্ড ঘটিয়েছে বিজেপি।

অন্যদিকে গোয়ার প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তের সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন। তৃণমূল নেতা সৌগত রায় পোস্টার ছেড়ার ঘটনার তীব্র নিন্দা করে জানান এই ঘটনার প্রতিবাদে বিজেপির বিরুদ্ধে রাজ্যপাল শ্রীধরণ পিল্লাইয়ের কাছে অভিযোগ পত্র জমা দেওয়া হবে। এছাড়াও সাওয়ান্তের বিরুদ্ধে প্রাক্তন রাজ্যপালের আনা দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তৃণমূলের একটি প্রতিনিধি দল রাজ্যপালের কাছে অভিযোগ প্রত্র জমা দেবে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্তকে ৭২ ঘন্টার মধ্যে পদত্যাগ করার দাবী তোলে তৃণমূল। সব মিলিয়ে সরগরম গোয়ার রাজনীতি।

News By Tania

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে