Kolkata Metro: ফের মেট্রো সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত রেল কর্তৃপক্ষের

0
123


Priyanka Pal, DNI: করোনার দ্বিতীয় ঢেউ ক্রমশ শিথিল হচ্ছে। তবুও জারি রয়েছে কিছু বিধিনিষেধ। ধীরে ধীরে গণপরিবহনে বাড়ছে যাত্রী সংখ্যা। মেট্রো রেলের ক্ষেত্রেও পরিস্থিতি একইরকম। আর গণপরিবহনে চাপ বাড়ার সাথে সাথেই এবার মেট্রোর সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো রেল (Kolkata Metro) কর্তৃপক্ষ। আগামী ১৩ আগস্ট অর্থাৎ শুক্রবার থেকে সোম থেকে শুক্র, কাজের দিনে ২২০টির পরিবর্তে চলবে ২২৮টি ট্রেন।

বুধবার কলকাতা মেট্রো (Kolkata Metro) রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, আগামী ১৩ আগস্ট থেকে ৮টি অতিরিক্ত মেট্রো চালানো হবে। আপ ও ডাউন লাইনে এবার থেকে চলবে ১১৪টি করে ট্রেন। সোমবার থেকে শুক্রবার পাঁচ মিনিট অন্তর মেট্রো পরিষেবা পাওয়া যাবে বলে জানিয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ৷ অফিস টাইমে নিত্যযাত্রীদের সুবিধার জন্যই রেল কর্তৃপক্ষের এই ব্যবস্থাপনা। তবে রবিবার বন্ধই থাকছে মেট্রো পরিষেবা৷

ট্রেনের সংখ্যা বাড়লেও প্রথম ও শেষ ট্রেনের সময় অবশ্য একই থাকছে। অর্থাৎ সকালে প্রথম ট্রেন চলবে সকাল সাড়ে ৭টায়। কবি সুভাষ অর্থাৎ নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া ফেরার শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টাতেই। শনিবারও অপরিবর্তিত রইল সময়সূচি। সকাল ৮টা থেকে বেলা ১১.৩০ এবং ৩.৩০ থেকে ৭.১৫ মিনিট পর্যন্ত মেট্রো চলবে। শুধু জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরাই পরিষেবা পাবেন। ভিড় এড়াতে এখনও রবিবার মেট্রো পরিষেবা চালু করছে না কর্তৃপক্ষ। আপাতত কার্ড ব্যবহার করেই মেট্রোয় চড়তে হবে। এখনই চালু হচ্ছে না টোকেন পরিষেবা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে